বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

টি-২০ ক্রিকেটে রোহিত ক্যাপ্টেন্সি পেলে সহ-অধিনায়ক হবেন কে? দৌঁড়ে এই ৩ তারকা ক্রিকেটার

০৭:৫৪ পিএম, সেপ্টেম্বর ১৭, ২০২১

টি-২০ ক্রিকেটে রোহিত ক্যাপ্টেন্সি পেলে সহ-অধিনায়ক হবেন কে? দৌঁড়ে এই ৩ তারকা ক্রিকেটার

টি-২০ ক্রিকেটের অধিনায়কের পদ ছাড়তে চলেছেন বিরাট কোহলি। বৃহস্পতিবারই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তিনি জানিয়েছেন, আসন্ন কুড়ি ওভারের বিশ্বকাপের পরই টি-২০ ক্যাপ্টেন্সি ছাড়বেন তিনি। ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে আর অধিনায়কত্ব করতে দেখা যাবে না তাঁকে। এরপরই প্রশ্ন উঠছে বিরাট পরবর্তী ভারতীয় টি-২০ দলের ক্যাপ্টেন রূপে কাকে দেখা যাবে? যদিও ধারে ভারে অনেকটাই এগিয়ে রয়েছেন বর্তমান সহ-অধিনায়ক রোহিত শর্মা৷ তবুও এ নিয়ে জোর আলোচনা চলছে।

এসবের মধ্যে আরও একটি চিন্তা মাথায় ঘুরছে ক্রিকেটপ্রেমীদের। রোহিত শর্মা জাতীয় টি-টোয়েন্টি দলের দায়িত্ব নিলে সহ-অধিনায়ক কে হবেন? ওই পদের জন্য অবশ্য ইতিমধ্যে ৩ তারকা ক্রিকেটারের নামও আলোচনা শুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে, রোহিতের ডেপুটির দৌঁড়ে এগিয়ে রয়েছেন ঋষভ পন্থ ও কে এল রাহুল। একই সঙ্গে ওই তালিকায় জুড়েছে ভারতের এক তারকা পেস বোলারের নামও৷ তিনি আর কেউ নন, জসপ্রীত বুমরাহ।

বিসিসিআই সূত্রে খবর, বুমরাহকে নাকি সহ অধিনায়ক পদে নেওয়ার জন্য চিন্তাভাবনা চলছে। বোর্ডের এক কর্তা জানিয়েছেন, "জাতীয় টি-২০ দলের সহ-অধিনায়ক পদের জন্য ঋষভ পন্থ অনেকটা এগিয়ে রয়েছেন। সঙ্গে কে এল রাহুলও। তবে এই দুজনের সঙ্গেই দৌড়ে বুমরাহ নামও রয়েছে। সহ-অধিনায়ক হিসেবে তাঁকেও ভাবা হচ্ছে।"

অন্যদিকে, এই পদের জন্য কে এল রাহুলের পক্ষেই সওয়াল করেছেন প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকার। তাঁর মতে, টি-২০ ক্রিকেটে ভারতের সহ-অধিনায়কের দায়িত্বের জন্য কে এল রাহুলই এগিয়ে। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব দলের অধিনায়কত্বও করেন তিনি। অন্যদিকে, ঋষভও বর্তমানে দিল্লি ক্যাপিটালস দলের অধিনায়কের দায়িত্ব সামলাচ্ছেন। তুলনায় বুমরাহ'র অধিনায়কত্ব করার কোনও অভিজ্ঞতাই নেই। ফলে এই তিন জনের মধ্যে এবার কার ভাগ্যে শিঁকে ছিঁড়বে, তা জানতে অপেক্ষা ছাড়া আর উপায় নেই।