সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

মাস্ক পড়ে ছবি দিলেই মিলতে পারে পুরষ্কার! কলকাতাবাসীকে নয়া চ্যালেঞ্জ পুরসভার

১০:২৪ পিএম, জানুয়ারি ১৫, ২০২২

মাস্ক পড়ে ছবি দিলেই মিলতে পারে পুরষ্কার! কলকাতাবাসীকে নয়া চ্যালেঞ্জ পুরসভার

এবার মাস্ক পড়ার জন্য শহরবাসীকে নয়া চ্যালেঞ্জ দিল কলকাতা পুরসভা। মাস্ক পরা ছবি আপলোড করতে হবে কলকাতা পুরসভার ওয়েবসাইটে। এরপর সেরা ১০০ জন কে বেছে নিয়ে পুরস্কার দেবে পুর কর্তৃপক্ষ। শনিবার এমনটাই জানিয়েছেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। এই চ্যালেঞ্জের পোশাকি নাম দেওয়া হয়েছে 'কলকাতায় মাস্ক আপ চালেঞ্জ'।

করোনার সংক্রমণ এড়াতে টিকাকরণ শারীরিক দূরত্ব বিধি মানার পাশাপাশি মাস্ক পরা কেও অত্যাবশ্যকীয় বলে জানিয়েছে বিশেষজ্ঞ মহল। কিন্তু বহু ক্ষেত্রে দেখা যাচ্ছে সচেতনতার অভাব। অনেকের মুখে যেমন মাস্কের দেখা মিলছে না। ঠিক তেমন অনেকের আবার মাস্ক থাকলেও তা ঝুলছে থুতনিতে। তাই এবার নগরবাসীকে মাস্ক পড়ানোর জন্য নয়া চ্যালেঞ্জ দিল কলকাতা পুরসভা।

শনিবার ফিরহাদ হাকিম জানান, অনুরোধ করা সত্ত্বেও বহু মানুষ মাস্ক পরছেন না। তাই এবার অনুরোধ করার পাশাপাশি শহরবাসীকে মাস্ক পরাতে চ্যালেঞ্জ দেওয়া হল। সেই চ্যালেঞ্জে জিতলে পুরস্কারের ব্যবস্থা থাকছে। মেয়র জানাচ্ছেন, একশো পরিবারকে চিহ্নিত করা হবে। প্রয়োজনে ভার্চুয়ালি তাঁদের সঙ্গে নিজে কথা বলবেন কলকাতার মহানাগরিক। পুরসভার সাইডে সেই ছবি আপলোড করতে হবে উৎসাহিত পরিবারদের। এদিকে নিজস্ব পদ্ধতি ছাড়াও কলকাতা পুলিশের থেকে সিসিটিভি ফুটেজ যোগাড় করে বিজয়ী চিহ্নিত করা হবে।