করোনা রুখতে কোমর বাঁধছে পুরসভা! শহরের বহুতলে হতে পারে আইসোলেশন সেন্টার

করোনা রুখতে কোমর বাঁধছে পুরসভা! শহরের বহুতলে হতে পারে আইসোলেশন সেন্টার
করোনা রুখতে কোমর বাঁধছে পুরসভা! শহরের বহুতলে হতে পারে আইসোলেশন সেন্টার/Image-Source-Facebook-Post-By-@KMC-Official

রাজ্যে সংক্রমনের নিরিখে রয়েছে কলকাতা। এদিকে হাসপাতালের বেড এর অভাব করোনা আতঙ্ককে বাড়িয়ে দিচ্ছে আরও কয়েকগুণ। এই পরিস্থিতিতে শহরের বড় বড় আবাসনগুলোর কমিউনিটি হলে আইসোলেশন সেন্টার চালু করার কথা ভাবছে কলকাতা পুরসভা। এই মর্মে শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করেছেন কলকাতা পুরসভার কমিশনার বিনোদ কুমার।

শহরজুড়ে যেভাবে হাসপাতালে বেডের আকাল তৈরি হয়েছে তাতে কোয়ারেন্টাইন সেন্টার আইসোলেশন এবং সেফ হোম একমাত্র ভরসা। তাই এই পরিস্থিতিতে এই সমস্ত কোয়ারেন্টাইন সেন্টার আইসোলেশন সেন্টার এবং সেফ হোমের সংখ্যা বাড়ানোর কথা ভাবছে কলকাতা পৌর কর্তৃপক্ষ। এদিন বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রয়োজনে শহরের বড় বড় বহুতল গুলির আবাসনের আন্ডার গ্রাউন্ড ফ্লোর কমিউনিটি হল গুলিকে আইসোলেশন সেন্টার, সেফহোম এবং কোয়ারেন্টাইন সেন্টারে রূপান্তরিত করা হবে।

ঐ সমস্ত সেন্টারের করোনা আক্রান্তদের জন্য অক্সিজেন ওষুধ বিছানা সহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী প্রদান করবে পুরসভা। পাশাপাশি সব সময় দুজন চিকিৎসক এবং দুজন পুলিস আধিকারিকের ফোন নাম্বার সেখানে থাকবে। প্রয়োজন পড়লে তৎক্ষণাৎ ডাক্তারের সঙ্গে যোগাযোগ করা যায়।

এছাড়াও গতবার করোনার সময়ে কলকাতা পুরসভার যা পদক্ষেপ নিয়েছিল এই বছরও পরিস্থিতি সামাল দিতে সেই পদক্ষেপগুলি নেবে বলে জানানো হয়েছে। প্রতিবাদে জরুরী ভিত্তিক নম্বরের পাশাপাশি এলাকার পুলিশ স্টেশন ডাক্তার অক্সিজেন সরবরাহকারী সকলের ফোন নাম্বার দেওয়া থাকবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.