শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বর্তমান সম্পত্তির পরিমাণ কয়েক লক্ষ! রইল ভবানীপুরের বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাসের সম্পত্তির হিসেব

০৮:৪৬ পিএম, সেপ্টেম্বর ১৫, ২০২১

বর্তমান সম্পত্তির পরিমাণ কয়েক লক্ষ! রইল ভবানীপুরের বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাসের সম্পত্তির হিসেব

পাখির চোখ এখন ভবানীপুরে উপনির্বাচনে। হেভিওয়েট মমতা বন্দ্যোপাধ্যায় দাড়িয়েছেন পার্থী হিসেবে। আবার এখানে কংগ্রেস ঘোষণা করেছে তাদের দলের হয়ে কেও দাড়াবেন না। সেখানেই সিপিএম প্রার্থী হিসেবে থাকছেন শ্রীজীব বিশ্বাস। পেশাগত ভাবে তিনি একজন আইনজীবী। ভবানীপুর উপনির্বাচন নিয়ে এখন জোর চর্চা রাজনৈতিক মহলে। কার দখলে যাবে এই জায়গা সেই চর্চা গোটা নেট দুনিয়ায়।

কিন্তু কে এই শ্রীজীব বিশ্বাস? সেই নিয়ে উঠছে প্রশ্ন। তিনি প্রথমবার কোনও প্রার্থী হিসেবে ভোটে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। ২০১৩ সালে কলকাতা ইউনিভার্সিটি থেকে আইনে স্নাতক হন এবং পেশায় আইনজীবী। নির্বাচন কমিশনের আইন অনুযায়ী কেও মনোনয়নপত্র জমা দিলে তার সঙ্গে জমা দিতে হয় হলফনামা। অর্থাৎ তার সম্পত্তির হিসেব। সেখানেই উঠে এসেছে নানান তথ্য। উঠে এসেছে তার আয়ের নানা হিসেব। সেই তথ্য অনুযায়ী ২০১৫-১৬ তাঁর আয় ছিল ২ লাখ ৪৬ হাজার ২৯৯ টাকা। ২০১৬-১৭ সালে বেড়ে দাড়ায় ৩ লাখ ১৮ হাজার ৯৮০ টাকা।

আর ২০১৯-২০ সালে আয় ছিল ৫ লাখ ৪৮ হাজার ৭৭২ টাকা। তবে তার কোনও চাষের জমি, বাড়ি নেই। তবে রয়েছে একাধিক ব্যাংক অ্যাকাউন্ট। সবমিলিয়ে তার অর্থের পরিমাণ  ৩২ লাখ ১০ হাজার ৮৪০ টাকা। পাশাপাশি রয়েছে একটি গাড়ি।