বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

আদৌ গ্যাসের সাবসিডির টাকা অ্যাকাউন্টে ঢুকছে তো? জেনে নিন সহজ পদ্ধতিতে

০২:৩৩ পিএম, নভেম্বর ২৭, ২০২১

আদৌ গ্যাসের সাবসিডির টাকা অ্যাকাউন্টে ঢুকছে তো? জেনে নিন সহজ পদ্ধতিতে

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দিন দিন বেড়েই চলেছে গ্যাসের দাম। মধ্যবিত্ত পরিবারে রান্না ঘরে আপাতত লেগেছে আগুন। পাশাপাশি গ্যাসের সাবসিডি নিয়ে একাধিক অভিযোগ রয়েছে গ্রাহকদের। কারোর অভিযোগ সময়ে ঢুকছেনা গ্যাসের ভর্তুকি। জানেন কিভাবে চেক করতে হয় আপনার অ্যাকাউন্টে গ্যাসের ভর্তুকির টাকা ঢুকছে কিনা? তবে গ্যাসের ভর্তুকি নিয়ে বিভিন্ন পরিমানের বিভিন্ন টাকা ঢোকে গ্রাহকদের অ্যাকাউন্টে। সেক্ষেত্রে দেখা গেছে ৭৯.২৬ টাকা করে পাচ্ছিলেন, তখন কেউ কেউ আবার আবার ১৫৮.৫২ টাকা বা ২৩৭.৭৮ টাকা করে।

তবে শুরু হয়েছে নতুন সাবসিডি দেওয়া। Indane সংস্থার রান্নার গ্যাস রয়েছে যাদের তাঁরা খুব সহজেই জেনে নিতে পারবেন ভর্তুকির টাকা ঢুকছে কিনা। সেক্ষেত্রে আপনাকে ডাউনলোড করে নিতে হবে IndianOil ONE অ্যাপ। সিলিন্ডার বুক করার ক্ষেত্রেও আপনি এই অ্যাপ এর সাহায্যে খুব সহজেই বুক করতে পারবেন। পাশাপাশি এখান থেকেই আপনার অ্যাকাউন্টে সাবসিডির টাকা ঢুকছে কি না তাও জানতে পারবেন।

এই অ্যাপে ঢুকে প্রথমে ‘Order Cylinder’ অপশনে ক্লিক করুন। তারপর উপরে ডানদিকে ‘Booking History’ সেখানে ক্লিক করুন। সেখানে আপনি দেখতে পাবেন গ্যাসের সিলিন্ডার ঠিক কবে বুক করেছেন। আর তাঁর নিচেই দেখতে পাবেন সাবসিডি এসেছে কিনা। সেখানে টাকার অঙ্ক লেখা থাকবে। আর যদি না ঢোকে সেক্ষেত্রে লেখা থাকবে ‘Active’।