শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মাত্র ২ মিনিটেই, ঘরে বসে করে নিন প্যান কার্ডের সঙ্গে আধার লিঙ্ক, রইল সহজ পদ্ধতি

০৪:৫৪ পিএম, সেপ্টেম্বর ১৯, ২০২১

মাত্র ২ মিনিটেই, ঘরে বসে করে নিন প্যান কার্ডের সঙ্গে আধার লিঙ্ক, রইল সহজ পদ্ধতি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বর্তমানে প্যান কার্ড এবং আধার কার্ড হল অন্যতম উল্লেখযোগ্য নথি। আর কিছুদিন ধরেই প্যান কার্ডের সঙ্গে আধারের লিঙ্কের জোরাজোরি করা হচ্ছে। কারণ লিঙ্ক করানো না থাকলে ৫০ হাজার টাকার ব্যবসায়িক লেনদেনে ১০ হাজার টাকার জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে লিঙ্ক করানোর লাস্ট ডেট দেওয়া হয়েছে ৩০ শে সেপ্টেম্বর। তবে চিন্তার কারণ নেই অতিরিক্ত আবেদন আসায় লিঙ্ক করার লাস্ট ডেট পিছিয়ে দেওয়া হয়েছে। ৩১ শে মার্চ পর্যন্ত প্যান কার্ড আধারের সঙ্গে লিঙ্ক করানো যাবে।

তবে তারিখ পিছিয়ে গেছে বলে কাজটি রেখে দেবেন না। মাত্র ৫ মিনিটে বাড়িতে বসেই প্যান কার্ডের সঙ্গে আধারের লিঙ্ক করা যাবে। তার জন্য আপনাকে প্রথমে ইনকাম ট্যাক্স ই ফাইলিং ওয়েবসাইটে যেতে হবে তারপর হোমপেজে আপনি লিঙ্ক আধার বলে একটি অপশন পাবেন। সেটি ক্লিক করুন। সেখানেই আপনার তথ্যের ডিটেলস দিতে হবে। তাছাড়াও আপনার প্যান নম্বর এবং আধার নম্বর দিতে হবে। তারপর একটি ক্যাপচা কোর্ড আসবে সেটি দিলেই লিঙ্ক হয়ে যাবে।

https://twitter.com/IncomeTaxIndia/status/1438912563870195713

পাশাপাশি অফলাইনেও সহজ পদ্ধতিতে করা যাবে আধার এবং প্যান লিঙ্ক। আপনার মোবাইল ফোন থেকে UIDPAN টাইপ করতে হবে ৷ তারপর 567678 বা 561561 এই নম্বরে পাঠিয়ে দিতে হবে। তারপরেই লিঙ্কের খবর আপনার ফোনে চলে আসবে।