শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

স্বাধীনতা দিবসে খোল বাজিয়ে দেশাত্মবোধক গান! রইল ভাইরাল পুলিশ অফিসারের আসল পরিচয়

১১:৩৯ এএম, আগস্ট ২০, ২০২১

স্বাধীনতা দিবসে খোল বাজিয়ে দেশাত্মবোধক গান! রইল ভাইরাল পুলিশ অফিসারের আসল পরিচয়

স্বাধীনতা দিবসের দিন সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে উঠেছিল একটি ভিডিও। সেখানে দেখা গিয়েছিল, খোল করতাল বাজিয়ে দেশাত্মবোধক গান গেয়ে স্বাধীনতা দিবস উদযাপন করছেন এক পুলিশ অফিসার। এই ভিডিও নেটমাধ্যমে ছড়িয়ে পড়তেই নেটিজেনদের কৌতুহল বেড়ে যায়। প্রত্যেকের মুখে মুখে ফেরে একটাই প্রশ্ন, কে এই পুলিশ অফিসার? অবশেষে তাঁর আসল পরিচয় মিলল।

জানা গিয়েছে, ওই পুলিশ অফিসারটির নাম উদয় কুমার সিংহ। বাড়ি মালদহের পাকুরিয়া গ্রামে। তবে বর্তমানে কর্মসূত্রে তিনি রয়েছেন দক্ষিণ দিনাজপুরে। ওই জেলার রিজার্ভ ফোর্সে কর্মরত তিনি। ওই পুলিশ অফিসারের কীর্তনের প্রতি বেশ ঝোঁক রয়েছে। একইসঙ্গে গানও খুব ভালোবাসেন। সেই কারণেই গত রবিবার বালুরঘাটে পুলিশ রিজার্ভ অফিস চত্বরে খোল বাজিয়ে গান গেয়ে স্বাধীনতা দিবস পালন করেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গত দেন তাঁর সহকর্মীরাও।

পুলিশ অফিসারের গান করার সেই ভিডিও ক্যামেরা বন্দী করেন সেখানে উপস্থিত এক হোমগার্ড। এরপরই তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। ব্যস, আর কি! ঝড়ের গতিতে ভাইরালও হতে থাকে তা। তবে তিনি যে গান গেয়ে ভাইরাল হয়ে যাবেন, এ কথা ঘুণাক্ষরেও টের পাননি উদয় সিংহ৷ পরে তা জানতে পেরে রীতিমতো অবাক তিনি। সেই সঙ্গে উচ্ছ্বসিতও বটে!

https://www.facebook.com/watch/?v=554750282532877

এদিকে ভিডিওটি ভাইরাল হওয়ার পাশাপাশি সাধারণ মানুষের মনও কেড়েছিল। পুলিশ অফিসারটির পরিচয় জানার জন্য নেটিজেনদের প্রত্যেকের মনেই জাগে প্রশ্ন। প্রত্যেকেই প্রশ্ন তোলেন, আসলে ওই অফিসারের পরিচয় কী? অবশেষে এতদিন পর সামনে এল পুলিশটির আসল পরিচয়৷ কৌতুহলও মিটল নেটিজেনদের।