শুভেন্দু অধিকারীর ব্যক্তিগত সম্পত্তি কত জানেন? দেখে নিন একনজরে

শুভেন্দু অধিকারীর ব্যক্তিগত সম্পত্তি কত জানেন? দেখে নিন একনজরে
শুভেন্দু অধিকারীর ব্যক্তিগত সম্পত্তি কত জানেন? দেখে নিন একনজরে / নিজস্ব ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ বাংলায় বিধানসভা নির্বাচনের শুরু আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। এবার বাংলায় ৮ দফায় অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন। প্রথম দফার ভোট শুরু হচ্ছে ২৭ মার্চ। ইতিমধ্যেই প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়া শুরু হয়ে গেছে বিভিন্ন জায়গায়।

প্রথম দফায় ভোট রয়েছে নন্দীগ্রাম আসনে। এবারের নির্বাচনে হাই-ভোল্টেজ লড়াই হবে এই আসনে। এই আসনে প্রথমবার পরস্পরের মুখোমুখি হয়ে ভোটের ময়দানে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। উল্লেখ্য, ২০১৬ সালের পর, ২০২১ সালে নন্দীগ্রামে ফের প্রার্থী হচ্ছেন শুভেন্দু অধিকারী। তবে তফাৎ একটাই, আর তা হল, এবার শুভেন্দু অধিকারী তৃণমূলের বদলে গেরুয়া শিবির অর্থাৎ বিজেপির হয়ে নির্বাচনে প্রার্থী হয়েছেন।

মুখ্যমন্ত্রী আগেই মনোনয়ন জমা দিয়েছেন। আর শুক্রবার মনোনয়ন জমা দিলেন শুভেন্দু অধিকারী। উল্লেখ্য, নির্বাচন কমিশনের নিয়ম অনুসারে, নির্বাচনে প্রার্থী হিসেবে দাঁড়ানো প্রত্যেককেই তাঁদের সম্পত্তির হিসেব দেখাতে হয়।

শুভেন্দু অধিকারীও নিয়ম অনুযায়ী নিজের সম্পত্তির হিসেব ঘোষণা করেছেন। সেই হিসেব বলছে, এই মুহূর্তে তাঁর স্থাবর ও অস্থাবর সম্পত্তির মোট মূল্য ৯০ লাখ ৬ হাজার ১৪৯ টাকা ৩২ পয়সা। ৫ বছর আগে অর্থাৎ গত বিধানসভা নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার সময় তিনি যে হিসেব দেখিয়েছিলেন, তাতে তখন তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ৬২ লাখ ৬০ হাজার ৭৪২ টাকা ৩৫ পয়সা। হিসেব অনুযায়ী, ২০১৬ সালের নির্বাচনের পর এবারের বিধানসভা নির্বাচনের এই ৫ বছরের মধ্যে শুভেন্দু অধিকারীর সম্পত্তির পরিমাণ বেড়েছে ২৭ লাখ ৪৫ হাজার ৪০৬ টাকা ৯৭ পয়সা।

২০১৬ সালে শুভেন্দুর অস্থাবর সম্পত্তির (নগদ টাকা ছাড়াও, ব্যাংকে থাকা টাকা, শেয়ার, অন্যান্য বিনিয়োগ, গাড়ি ইত্যাদি) পরিমাণ ছিল ১৮ লাখ ৫২ হাজার ২৪২ টাকা ৩৫ পয়সা। আর এখন শুভেন্দু অধিকারীর মালিকানাধীন অস্থাবর সম্পত্তির পরিমাণ ৫৯ লাখ ৩১ হাজার ৬৪৭ টাকা ৩৫ পয়সা। সেই সময় তাঁর স্থাবর সম্পত্তি ছিল জমি, বাড়ি ইত্যাদি মিলিয়ে ৪৪ লাখ ৮ হাজার ৫০০ টাকা।

অন্যদিকে বর্তমানে শুভেন্দুর স্থাবর সম্পত্তির পরিমাণ ৩০ লাখ ৭৪ হাজার ৬০২ টাকা। হলফনামা অনুযায়ী, নিজস্ব কোনও গাড়ি বা সোনাদানা নেই তাঁর। এছাড়াও এবারে মনোনয়নে শুভেন্দু অধিকারী জানিয়েছেন যে, তিনি ২০১১ সালে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে এম এ পাশ করেছেন। আর ২০১৯-২০ অর্থবর্ষে তিনি উপার্জন করেছেন ১১ লাখ ১৫ হাজার ৭১৫ টাকা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.