মঙ্গলবার, ১৭ মে, ২০২২

বিরাট বনাম বোর্ড বিতর্কে এবার মুখ খুললেন কোহলির ছেলেবেলার কোচ

১১:৩৮ এএম, ডিসেম্বর ১৭, ২০২১

বিরাট বনাম বোর্ড বিতর্কে এবার মুখ খুললেন কোহলির ছেলেবেলার কোচ

ভারতীয় ক্রিকেট বোর্ড বনাম বিরাট কোহলির দ্বন্দ্ব এখন চরমে। গতকালই প্রেস কনফারেন্সে বোমা ফাটিয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। বিসিসিআই-এর বিরুদ্ধে এমন সব বিস্ফোরক মন্তব্য করেছেন যা নিয়ে বোর্ডের অন্দরমহলে চলছে চাপানউতোর। আর বিরাটের প্রেস কনফারেন্সের পরেই ফের ছড়িয়ে পড়ে বিতর্ক। বোর্ড না বিরাট, কে আসলে সত্য বলছে তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের মনে জন্মায় সংশয়৷ ভারতীয় ক্রিকেটের অন্দরমহলের কোন্দলও প্রকাশ্যে আসে।

এই বিতর্কের মাঝেই এবার ফের একবার মুখ খুললেন কোহলির ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, "বিরাট সাংবাদিক বৈঠকে এমন কিছু বলেছে, এই খবর নিশ্চিত ভাবে আমাকে চমকে দিয়েছে। আমি আর কী বলতে পারি এই ব্যাপারে। কেন এটা হলো, কেন এটা হলো না, এসব নিয়ে আমি বেশি কিছু বলব না। কর্তৃপক্ষ নিশ্চই সব ভেবেই সিদ্ধান্ত নিয়েছে। আমার বক্তব্যের কোনও তাৎপর্য নেই এখানে। তবে এরকমটা আমি কখনও শুনিনি। আমি বিরাটের সাংবাদিক বৈঠকও দেখিনি। আমার মতে কমিউনিকেশন গ্যাপ হওয়া ঠিক নয়। একটা স্বচ্ছতা থাকা প্রয়োজন।"

অন্যদিকে জল্পনা রটেছিল, ব্যক্তিগত কারণবশত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবেন না বিরাট কোহলি। কিন্তু বৈঠকে বিরাট সেই জল্পনা উড়িয়ে দিয়ে জানান, প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলতেও প্রস্তুত তিনি। বিরাটের কথায়, একদিনের ক্রিকেটে খেলার জন্য তিনি তৈরি। তাঁর যে অন্য কোথাও যাওয়ার কথা শোনা যাচ্ছিল, সেই সবই ভুল। এগুলো সবই ভুয়ো খবর। এই প্রসঙ্গেও নিজের মতামত জানান রাজকুমার। তিনি বলেন, "বিরাট সবসময় খেলার জন্য প্রস্তুত। আমি যখন শুনলাম যে বিরাট মেয়ের জন্মদিনের জন্য ছুটি চেয়েছে, আমার বিষয়টি অবাক লেগেছিল। কারণ ভামিকার জন্মদিন ১১ তারিখ। আর তখন ও টেস্ট খেলতে ব্যস্ত থাকবে।"

বোর্ড বনাম কোহলির বিতর্কের মাঝেই অবশ্য দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে গিয়েছে ভারতীয় দল। ইতিমধ্যেই সে দেশে পা রেখেছেন কোহলি অ্যান্ড কোং। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্ট দিয়ে সফর শুরু করবে ভারত।