শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

কড়া পদক্ষেপ কলকাতা বিমানবন্দরের! এই রাজ্য গুলি থেকে যাতায়াত করতে বাধ্যতা মূলক হল করোনা রিপোর্ট

০৭:০৩ পিএম, এপ্রিল ১৮, ২০২১

কড়া পদক্ষেপ কলকাতা বিমানবন্দরের! এই রাজ্য গুলি থেকে যাতায়াত করতে বাধ্যতা মূলক হল করোনা রিপোর্ট

নিজস্ব প্রতিবেদনঃ করোনা সংক্রমণে জেরবার বাংলা। এরমধ্যেই কড়া সিদ্ধান্ত নিল কলকাতা বিমান বন্দর কর্তৃপক্ষ। এবার থেকে দমদম বিমানবন্দর থেকে একাধিক শহরে যাওয়া এবং আসার ক্ষেত্রে বাধ্যতামূলক করা হচ্ছে কোভিড পরীক্ষা। এদিন এমনটাই জানানো হয়েছে বিমান বন্দর কর্তৃপক্ষের তরফে।

যেভাবে করোনা জাঁকিয়ে বসছে তাতে স্বল্প দূরত্বের ক্ষেত্রেও বাধ্যতামূলক করা হয়েছে করোনা নেগেটিভ রিপোর্ট। পাটনা, ভুবনেশ্বরের মতো স্বল্পদূরত্বের বিমানযাত্রার ক্ষেত্রেও লাগবে করোনা আক্রান্ত না হওয়ার প্রমাণপত্র। এছাড়াও, কলকাতা থেকে রাজস্থান, গুজরাট এবং পাঞ্জাবের মতো রাজ্যগুলিতে যেতে হলে বাধ্যতামূলক করোনা নেগেটিভ রিপোর্ট।

বিমান বন্দর কর্তৃপক্ষ আরও জানিয়েছে, প্রত্যেক ক্ষেত্রেই ৭২ ঘণ্টার মধ্যের রিপোর্টই ধার্য হবে। তবে দমদম থেকে পোর্ট ব্লেয়ারে যাওয়ার ৪৮ ঘণ্টা আগে করোনা পরীক্ষা করাতে হবে। এই শহরগুলিতে যাওয়া এবং আসা দুই ক্ষেত্রেই বাধ্যতামূলক করোনা নেগেটিভ রিপোর্ট।

উল্লেখ্য যেভাবে করোনা ছড়াচ্ছে তাতে কড়া হল বিমান বন্দর কর্তৃপক্ষ। ইতিমধ্যেই, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, অন্য রাজ্য থেকে এরাজ্যে প্রবেশ করতে হলে আর টি- পি সি আর টেস্ট বাধ্যতামূলক।