আজ বামেদের ব্রিগেড! সকাল থেকেই কলকাতামুখী বাংলা

আজ বামেদের ব্রিগেড! সকাল থেকেই কলকাতামুখী বাংলা
আজ বামেদের ব্রিগেড! সকাল থেকেই কলকাতামুখী বাংলা /নিজস্ব ছবি

নিজস্ব প্রতিবেদনঃ রাজ্যের দৌড়গোড়ায় ২০২১ এর বিধানসভা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে আসরে নেমে পড়েছে। আর আজ ২৮ শে ফেব্রুয়ারি বামেদের ব্রিগ্রেড চলো অভিযান। এই অভিযানে বামেদের সাথে থাকবে কংগ্রেস ও আব্বাস সিদ্দিকর আইএসএফ। আজ কলকাতায় এক উল্লেখ্যযোগ্য সভা হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত বিভিন্ন দাবি দাবা নিয়ে সরকার গড়ার লক্ষ্যে মহা জোটের ডাকা ব্রিগেড সমাবেশের উদ্দেশ্যে রাজ্যের প্রতিটা জেলা থেকে সকাল থেকেই রওনা হয়েছে দলের কর্মীরা। উল্লেখ্য নদিয়া, পুরুলিয়া, মুর্শিদাবাদের লালগোলা, ভগবানগোলা, বেলডাঙা, বহরমপুর, দুর্গাপুর, বর্ধমান, জলপাইগুড়ির বানারহাট এর চা-শ্রমিকরা সহ অন্যান্য জেলা থেকে কর্মীরা রওনা হয়েছেন কলকাতার উদ্দেশ্যে। অনেকে আগে থেকেই এসে গেছেন।

উল্লেখ্য বেকারদের কর্মসংস্থান সহ শ্রমিকদের মজুরি বৃদ্ধি এবং শিল্প-কলকারখানার ইত্যাদি দাবি সামনে রেখে আগামী দিনে রাজ্যে মহাজোট সরকার গড়তে চলেছে এমনটাই জানালেন তারা। এর পাশাপাশি ব্রিগেড সমাবেশের মধ্য দিয়ে শীর্ষ নেতৃত্বের কাছ থেকে কি বার্তা পান সেদিকে তাকিয়ে রয়েছে তারা। এদিনের সমাবেশে কেউ মাদল বাজিয়ে, কেউ হাতে দলীয় পতাকা নিয়ে, আবারও কেউ কেউ টুম্পা এসে গেছি লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে চলেছে ব্রিগেডের উদ্দেশ্যে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.