মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

কলকাতায় শুরু হল 'ড্রাইভ ইন ভ্যাকসিনেশন'! টিকা নিতে কীভাবে নাম রেজিস্ট্রার করবেন? জেনে নিন খুঁটিনাটি

০২:২৭ পিএম, জুন ৪, ২০২১

কলকাতায় শুরু হল 'ড্রাইভ ইন ভ্যাকসিনেশন'! টিকা নিতে কীভাবে নাম রেজিস্ট্রার করবেন? জেনে নিন খুঁটিনাটি

শহরবাসীদের জন্য সুখবর! কলকাতায় শুরু হল 'ড্রাইভ ইন ভ্যাকসিনেশন'। আজ, শুক্রবার, কোয়েস্ট মল এবং লেক মল থেকে এই ভ্যাকসিনেশন পরিষেবা শুরু করল কলকাতা পুরসভা। এদিন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম এই দুই মলে গিয়ে এই পরিষেবার উদ্বোধন করেন। এর ফলে শহরবাসীর টিকাকরণ আরও একটু সহজ হল।

টিকা নেওয়ার জন্য কীভাবে নাম রেজিস্ট্রার করতে পারবেন? ড্রাইভ ইন ভ্যাকসিনেশন-এ গাড়ি নিয়ে এসে ভ্যাকসিন নেওয়া যাবে। এই পরিষেবা পেতে গাড়ির রেজিস্ট্রেশন নম্বর দিয়ে Co-Win পোর্টাল থেকে টিকার জন্য রেজিস্ট্রেশন করতে হবে। এছাড়াও আগে থেকে নাম রেজিস্টার করতে হবে কলকাতা পুরসভার নির্দিষ্ট অ্যাপে। নাম রেজিস্টারের পর সেখানেই জানিয়ে দেওয়া হবে, যিনি ভ্যাকসিন নেবেন তাকে কখন কোন সময়ে উপস্থিত থাকতে হবে। প্রতি গাড়িতে সর্বোচ্চ চারজন ব্যক্তিকে ভ্যাকসিন দেওয়া হবে। ভ্যাকসিন নিতে ইচ্ছুক ব্যক্তিদের গাড়ি থেকে বের হতে হবে না। নাম ও আধার কার্ড মিলিয়ে নেওয়ার পরে গাড়িতে বসেই ভ্যাকসিন নেওয়া যাবে।

[caption id="attachment_17148" align="alignnone" width="1280"]কলকাতায় শুরু হল 'ড্রাইভ ইন ভ্যাকসিনেশন'! টিকা নিতে কীভাবে নাম রেজিস্ট্রার করবেন? জেনে নিন খুঁটিনাটি কলকাতায় শুরু হল 'ড্রাইভ ইন ভ্যাকসিনেশন'! টিকা নিতে কীভাবে নাম রেজিস্ট্রার করবেন? জেনে নিন খুঁটিনাটি[/caption]

উল্লেখ্য, কলকাতার বাসিন্দাদের টিকা দিতে বদ্ধপরিকর কলকাতা পুরসভা। এদিন ফিরহাদ হাকিম জানান, এবার থেকে কলকাতায় রোজ ৩০ হাজার ভ্যাকসিনেশন হবে। সেই কারণে ভ্যাকসিন অন হুইলস চালু হয়েছে আগেই৷ এবার ড্রাইভ ইন ভ্যাকসিনেশনের পাশাপাশি শুরু হলো ভ্যাকসিনেশন ক্যাম্পও। কোলে মার্কেট এলাকায় পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের জন্য করা হচ্ছে এই ক্যাম্প।

[caption id="attachment_17149" align="alignnone" width="1280"]কলকাতায় শুরু হল 'ড্রাইভ ইন ভ্যাকসিনেশন'! টিকা নিতে কীভাবে নাম রেজিস্ট্রার করবেন? জেনে নিন খুঁটিনাটি কলকাতায় শুরু হল 'ড্রাইভ ইন ভ্যাকসিনেশন'! টিকা নিতে কীভাবে নাম রেজিস্ট্রার করবেন? জেনে নিন খুঁটিনাটি[/caption]

আজ, শুক্রবার থেকে আগামী তিন দিনের জন্য চলবে এই ক্যাম্প। শুক্র, শনি ও সোম, এই তিন দিন বার হবে এই ক্যাম্প। সেখানে প্রতিদিন আড়াইশো করে টিকাকরণ করা হবে জানা গিয়েছে। অন্যদিকে কলকাতা পুরসভা সূত্রে খবর, খুব শীঘ্রই শহরে চালু হতে চলেছে ‘অক্সিজেন অন হুইল’ পরিষেবা। ভ্যাকসিনেশনের পাশাপাশি অক্সিজেনের এই পরিষেবাতে শহরবাসী আরও উপকৃত হবে বলেই মনে করছে কলকাতা পুরসভা।