শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ত্রিপাঠি-ভেঙ্কটেশের বিধ্বংসী ব্যাটিংয়ে উড়ে গেল মুম্বই! প্রতিশোধের ম্যাচে জয়ের হাসি কলকাতার

১১:১৬ এএম, সেপ্টেম্বর ২৪, ২০২১

ত্রিপাঠি-ভেঙ্কটেশের বিধ্বংসী ব্যাটিংয়ে উড়ে গেল মুম্বই! প্রতিশোধের ম্যাচে জয়ের হাসি কলকাতার

আইপিএল-এর প্রথম পর্বে মুম্বই ইন্ডিয়ান্সের (MI) বিরুদ্ধে জয়ের দোরগোড়া থেকেও হেরে ফিরতে হয়েছিল কলকাতা নাইট রাইডার্সকে (KKR)৷ বৃহস্পতিবার লিগের দ্বিতীয় ম্যাচে তার-ই প্রতিশোধ নিল কলকাতা। ব্যাটে-বল-ফিল্ডিং, অলরাউন্ড পারফরম্যান্সের জেরে এদিন MI-কে হেলায় হারিয়ে দিল KKR। ৪.৫ ওভারের খেলা বাকি থাকতেই মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিল কলকাতা। আর সৌজন্যে? কলকাতার সেই তরুণ নাইট ব্রিগেডই।

টসে জিতে এদিন রোহিত শর্মার মুম্বইকে ব্যাট করতে পাঠিয়েছিলেন কলকাতার অধিনায়ক অইন মর্গ্যান। মুম্বইয়ের শুরুটা বেশ ভালই করেছিলেন রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। ওপেনিং জুটিতে দু'জনে ৭৮ রান তুলে ফেলেন। মনে হচ্ছিল বেশ বড় রানের লক্ষ্যমাত্রা খাড়া করতে চলেছে মুম্বই। তবে ঠিক তার পরমুহূর্তেই রোহিত যখন ব্যক্তিগত ৩৩ রানে ব্যাট করছেন, তখন তাঁকে ফিরিয়ে কলকাতাকে প্রথম সাফল্য এনে দেন সুনীল নারাইন। এরপরই এক এক করে ধসে পড়ে মিডল অর্ডার। পর পর কুইন্টন ডি কক (৫৫) ও সূর্য কুমার যাদবকে (৫) আউট করে মুম্বইকে জোড়া ধাক্কা দেন প্রসিদ্ধ কৃষ্ণা। বল হাতে জ্বলে ওঠেন লকি ফার্গুসনও। একটি রান আউটও করেন তিনি। প্রসিদ্ধ ৪৩ রানে ২ ও ফার্গুসন ২৭ রানে ২ উইকেট নেন৷ দুরন্ত বোলিং ও ফিল্ডিং পারফরম্যান্সের জেরে মুম্বইয়ের বাকি ব্যাটাররা চেষ্টা করলেও ৬ উইকেটে ১৫৫ রানেই শেষ হয় মুম্বইয়ের ইনিংস।

[caption id="attachment_33151" align="alignnone" width="1280"]ত্রিপাঠি-ভেঙ্কটেশের বিধ্বংসী ব্যাটিংয়ে উড়ে গেল মুম্বই! প্রতিশোধের ম্যাচে জয়ের হাসি কলকাতার ত্রিপাঠি-ভেঙ্কটেশের বিধ্বংসী ব্যাটিংয়ে উড়ে গেল মুম্বই! প্রতিশোধের ম্যাচে জয়ের হাসি কলকাতার[/caption]

জবাবে ব্যাট করতে এসেই ঝোড়ো ব্যাটিং শুরু করেন দুই তরুণ নাইট, শুভমান গিল ও ভেঙ্কটেশ আইয়ার। প্রথম দু'ওভারেই ৩০ রান তুলে ফেলেন দু'জনে। তবে ব্যক্তিগত ১৩ রানে গিল আউট হতেই মাঠে নামেন রাহুল ত্রিপাঠি। আইয়ারের সঙ্গে জুটি বেঁধে দ্বিতীয় উইকেটে ঝড়ের গতিতে ৮৮ রান তুলে ফেলেন তিনি। মাত্র ২৫ বলে নিজের আইপিএল কেরিয়ারের প্রথম অর্ধ শতরান করেন আইয়ার। এরপর ৩০ বলে ৫৩ রান করে বুমরাহ'র বলে আউট হয়ে সাজঘরে ফেরেন এই বিধ্বংসী বাঁ-হাতি ওপেনার। তবে ততক্ষণে কলকাতার জয় নিশ্চিত হয়ে গিয়েছে।

https://twitter.com/IPL/status/1441093796981141504?t=iQmXuaGrqSkB0agR8ehCZw&s=19

ক্রিজে টিকে থেকে এরপর কলকাতাকে জিতিয়েই মাঠ ছাড়েন ত্রিপাঠি। ৮টি চার ও ৩টি ছয় মেরে মাত্র ৪২ বলে ৭৪ রানে অপরাজিত থাকেন তিনি। মাত্র ১৫.১ ওভারেই ৩ উইকেটে ১৫৯ রান তুলে জয় নিশ্চিত করে ফেলে কলকাতা। এই জয়ের ফলে লিগ টেবিলের চতুর্থ স্থানে উঠে এল কলকাতা। অন্যদিকে, দ্বিতীয় পর্বে জোড়া হারের জেরে মুম্বই নেমে গেল ষষ্ঠ স্থানে।