শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পুজো শুরুর ঠিক আগে আবহাওয়া নিয়ে নয়া সুখবর দিল হাওয়া অফিস! কী সেই সুখবর? জেনে নিন

০৯:১৪ পিএম, অক্টোবর ৮, ২০২১

পুজো শুরুর ঠিক আগে আবহাওয়া নিয়ে নয়া সুখবর দিল হাওয়া অফিস! কী সেই সুখবর? জেনে নিন

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একটানা বৃষ্টি এবং নিম্নচাপের ভ্রূকুটির পর, খানিক স্বস্তি মিলেছিল। তবে, রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত এবং হালকা বৃষ্টি চলছিল। এর সঙ্গে পুজোতেও ছিল বৃষ্টির আশঙ্কা। আগেই সেই কথা জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। অষ্টমী থেকে দশমী পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির কথা শুনিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। এই খবরে স্বাভাবিকভাবেই মন খারাপ হয়েছিল বাঙালির। কারণ দুর্গাপুজো বাঙালির সবথেকে বড় উৎসব।

কিন্তু এবার মন খারাপের মেঘ সরে যাওয়ার মতোই খবর শোনালো আলিপুর আবহাওয়া দফতর। দ্বিতীয়াতেই সুখবর দিল হাওয়া অফিস। পুজোর মধ্যে শহরে বৃষ্টির সম্ভবনা প্রায় নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কাজেই পুজোয় বাইরে বেরিয়ে আনন্দ করতে আর কোনও বাধা থাকল না।

আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ দাস জানিয়েছেন, ‘দ্বিতীয়া অর্থাৎ শুক্রবার কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। শনি-রবিও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে কলকাতায়। বৃষ্টির পরিমাণ এখন অনেক কমে গিয়েছে। দক্ষিণবঙ্গে সেভাবে আর জমাট বাঁধছে না জলীয় বাষ্প। ফলে দক্ষিণবঙ্গে সেভাবে বাড়বে না বৃষ্টিপাত। আগামী ১৩, ১৪ এবং ১৫ অক্টোবর কলকাতায় আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।’

পাশাপাশি হাওয়া অফিস জানিয়েছে, কলকাতায় দিনের তাপমাত্রা বেশিই থাকবে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়তে পারে বেলার দিকে। দিনেরবেলা তাপমাত্রা থাকবে ৩৪-৩৫ ডিগ্রি সেলসিয়াস। রাতের তাপমাত্রা থাকবে ২৭-২৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস থেকে আরও জানানো হয়েছে, উত্তর আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হবে। তারপর সেটি ওডিশা ও অন্ধ্র উপকূলের দিকে সরে যাবে। এর ফলে বৃষ্টি বাড়বে ১৩, ১৪, ১৫ অক্টোবর। মূলত উপকূলের জেলাগুলিতে মাঝারি থেকে হালকা বৃষ্টি হবে। পশ্চিমের জেলাগুলিতেও হালকা বিক্ষিপ্ত বৃষ্টি হবে।