আগামী সোমবার থেকে সংখ্যায় কম চলবে কলকাতা মেট্রো! কেন এই সিদ্ধান্ত কর্তৃপক্ষের? জেনে নিন বিস্তারিত

আগামী সোমবার থেকে সংখ্যায় কম চলবে কলকাতা মেট্রো! কেন এই সিদ্ধান্ত কর্তৃপক্ষের? জেনে নিন বিস্তারিত
আগামী সোমবার থেকে সংখ্যায় কম চলবে কলকাতা মেট্রো! কেন এই সিদ্ধান্ত কর্তৃপক্ষের? জেনে নিন বিস্তারিত

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাংলায় ভোটের আবহে দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা সংক্রমণ। বাংলায় সংক্রমণের নিরিখে প্রথম স্থানেই রয়েছে কলকাতা, এরপরেই রয়েছে উত্তর ২৪ পরগণা। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এই পরিস্থিতিতে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফ থেকে বড় ঘোষণা করা হয়েছে। এক বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে যে, ২৬ এপ্রিল, আগামী সোমবার থেকে কম সংখ্যায় মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উক্ত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, অন্য সময়ে সপ্তাহের কাজের দিনগুলিতে মোট ২৫৮ টি মেট্রো চলাচল করে। কিন্তু সোমবার থেকে এই সংখ্যা কমে দাঁড়াবে ২৩৮ টি। পাশাপাশি শনি এবং রবিবারও কম সংখ্যায় চালানো হবে মেট্রো। শনিবার ২১৮ টি এবং রবিবার মাত্র ১০০ টি মেট্রো চালানো হবে।

মেট্রো রেলের এই সিদ্ধান্তের সবথেকে বড় কারণ হল, মেট্রোর একাধিক কর্মী এবং চালক এই মুহূর্তে করোনা আক্রান্ত। তাই কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত। অন্যদিকে, সোমবার থেকে মেট্রো সময়সূচিতে ও বদল আনা হয়েছে। সকাল ৮টা ৫৪ মিনিট থেকে সন্ধে ৭টা ০৪ মিনিট পর্যন্ত আপ ট্রেন এবং ডাউনে ট্রেন চলবে সকাল ন’টা থেকে সন্ধে ৭টা ২৮ পর্যন্ত। শনিবার ৭-৮ মিনিটের ব্যবধানে চলবে ট্রেন।

আবার রবিবার যেহেতু ট্রেনের সংখ্যা অনেকটাই কম, তাই সেদিন প্রায় ১৫ মিনিটের ব্যবধানে ট্রেন চালানো হবে। কবি সুভাষ ও দমদম থেকে লাস্ট ট্রেন ছাড়বে রাত ন’টা দশে। দক্ষিনেশ্বর থেকে শেষ ট্রেন ছাড়বে ৮টা ৫৮ মিনিটে।

প্রসঙ্গত উল্লেখ্য, শুধু মেট্রো রেলই নয়। শহরের লাইফলাইন লোকাল ট্রেনও বাতিল হয়েছে এই একই কারণে। হাওড়া এবং শিয়ালদা শাখার একাধিক চালক এবং গার্ড করোনা আক্রান্ত হওয়ার জেরে একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ রেলের কর্মীদের মধ্যেও ক্রমশ ছড়িয়ে পড়েছে।

তবে, যাত্রীবাহী রেলের পরিষেবা একেবারে বন্ধ হবে না বলেই জানানো হয়েছে। একইসঙ্গে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত, মেট্রোর টোকেন ব্যবস্থাও চালু হবে না বলেও মেট্রোর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.