করোনার কোপ মেট্রো পরিষেবাতেও! জেনে নিন পরিবর্তিত সময়সূচী

করোনার কোপ মেট্রো পরিষেবাতেও! জেনে নিন পরিবর্তিত সময়সূচী
করোনার কোপ মেট্রো পরিষেবাতেও! জেনে নিন পরিবর্তিত সময়সূচী

রাজ্য যেভাবে ভয়াবহ হচ্ছে করো না পরিস্থিতি তাতে ফের ছন্দ পতন ঘটল মেট্রো পরিষেবায়। অতিমারি পরিস্থিতিতে কমছে দৈনিক মেট্রোর সংখ্যা। কলকাতা মেট্রো তরফে এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, আগামী বৃহস্পতিবার থেকেই কমছে মেট্রো সংখ্যা। পাশাপাশি পরিবর্তন হচ্ছে পরিষেবার সময়েও।

মেট্রো সূত্রে খবর, চলতি সপ্তাহে বৃহস্পতিবার থেকে সোম থেকে শুক্রবার পর্যন্ত ২৩৮টির বদলে চলবে ২১৬টি মেট্রো। অন্যদিকে শনিবার ২১৮টির পরিবর্তে ২১৬ এবং রবিবার ১০০টির বদলে ৯৮টি মেট্রো চালানো হবে। আপাতত কবি সুভাষ স্টেশন থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত দিনে ১৪৯টি মেট্রো চলবে।

এদিকে শুধু মেট্রো সংখ্যা নয়, পরিবর্তন করা হয়েছে মেট্রোর সময় সূচিতেও। মেট্রোর তরফে জানানো হয়েছে, সোমবার থেকে শনিবার পর্যন্ত দিনের প্রথম মেট্রো সকাল ৭.২০ এর বদলে ছাড়বে ৭.৩০ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ, কবি সুভাষ থেকে দক্ষিনেশ্বর, দমদম থেকে দক্ষিনেশ্বর এবং দক্ষিনেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত সোম থেকে শনি দিনের প্রথম মেট্রো ছাড়বে ৭.৩০ মিনিটে।

অন্যদিকে, দক্ষিনেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত দিনের শেষ মেট্রো ৮.৫৮ মিনিটের পরিবর্তে ছাড়বে ৮.৪৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত দিনের শেষ মেট্রো ছাড়বে ৯.১০ মিনিটের বদলে রাত ৯টায়।

রবিবার সকালে প্রথম মেট্রোর সময়ে কোনও পরিবর্তন করা হয় নি। সকাল ন’টায় ছাড়বে দিনের প্রথম মেট্রো। এবং শেষ মেট্রোর সময় সোম থেকে শনির মতোই পরিবর্তন করা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, ইস্ট-ওয়েস্ট মেট্রোর ক্ষেত্রে কোন পরিবর্তন করা হয়নি। এছাড়াও করণা পরিস্থিতিতে যেমন এখনো টোকেন ইস্যু করা হচ্ছিল না সেরকম টোকেন ইস্যু বন্ধ রয়েছে।