বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই কলকাতা পুলিশ হাসপাতালে প্রস্তুত ৩০০ কোভিড বেড!

০৮:৩০ পিএম, মে ২৪, ২০২১

মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই কলকাতা পুলিশ হাসপাতালে প্রস্তুত ৩০০ কোভিড বেড!

শপথ গ্রহণের দিনই কলকাতা পুলিশ হাসপাতালকে কোভিড হাসপাতালে পরিণত করার সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শেষ পর্যন্ত পূরণ হল সেই নির্দেশ। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর এবং কলকাতা পুলিশের উদ্যোগে তৈরি হল ৩০০ শয্যাবিশিষ্ট কোভিড হাসপাতাল। আজ তার উদ্বোধন হল। এই হাসপাতালে রয়েছে এইচডিইউ ও আইসিইউ এর ব্যবস্থা। পুলিশকর্মী ছাড়াও স্বাস্থ্যসাথী প্রকল্পের সাহায্যে সাধারণ মানুষও এখানে চিকিৎসা করতে পারবেন।

আজই সাংবাদিক বৈঠকে এ কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি জানালেন, এই হাসপাতাল গড়ে তুলতে সাহায্যের হাত বাড়িয়েছে মেডিকা হসপিটাল এবং বন্ধন ব্যাঙ্কও। কলকাতা ও রাজ্য পুলিশের কর্মী, হোমগার্ডদের পাশাপাশি স্বাস্থ্যসাথী কার্ডের আওতায় থাকা কিছু সাধারণ মানুষও চিকিৎসার সুবিধা পাবেন এই হাসপাতালে। অত্যন্ত দ্রুততার সঙ্গে এই হাসপাতালে কোভিড শয্যা প্রস্তুতের জন্য চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, মেডিকা ও বন্ধন ব্যাঙ্ককে ধন্যবাদও জানান মুখ্যমন্ত্রী।

https://www.facebook.com/watch/?v=318246616343277

এছাড়াও করোনা মোকাবিলায় এদিন রিক্সা চালক, সবজি বিক্রেতা সহ অন্যান্য দরিদ্র মানুষকে অবিলম্বে টিকা দেওয়ার সেই নির্দেশও দেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, তৃতীয়বার সরকার গঠনের পর ৫ মে শপথগ্রহণ শেষে পুলিশ হাসপাতালে উপস্থিত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিনই সেটিকে কোভিড হাসপাতালে পরিণত করার নির্দেশ দেন তিনি। আজ নির্দেশ মেনে পূর্ণ হল সে কাজ।