রেকর্ড রাজ্যের দৈনিক করোনা সংক্রমণে! একদিনে সংক্রামিতের সংখ্যা প্রায় ৬ হাজার

রেকর্ড রাজ্যের দৈনিক করোনা সংক্রমণে! একদিনে সংক্রামিতের সংখ্যা প্রায় ৬ হাজার
রেকর্ড রাজ্যের দৈনিক করোনা সংক্রমণে! একদিনে সংক্রামিতের সংখ্যা প্রায় ৬ হাজার / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতর হয়ে উঠছে করোনা। ভয়ঙ্কর, উদ্বেগজনক কোনও বিশেষণই বর্তমান পরিস্থিতিতে যথেষ্ট নয়।

এদিকে রাজ্যেও প্রতিদিন দ্রুত গতিতে বাড়ছে করোনা সংক্রমণ। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। বাংলায় চলছে বিধানসভা নির্বাচন। তাই প্রতিদিনই সভা, রোড-শো, মিছিল লেগেই রয়েছে। এইসবে প্রচুর মানুষের জমায়েত হচ্ছে। সেখানে যথেচ্ছভাবে লঙ্ঘিত হচ্ছে করোনাবিধি। তাই স্বাভাবিকভাবেই সংক্রমণের আশঙ্কাও বাড়ছে।

এই আবহে, বুধবার দৈনিক করোনা সংক্রমণ এবং মৃত্যুর নিরিখে নতুন রেকর্ড সৃষ্টি করেছে রাজ্য। রাজ্যে করোনা সংক্রমণে প্রথম স্থানে রয়েছে শহর কলকাতা। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগণা। এই অবস্থায় মাস্ক পরা এবং শারীরিক দূরত্ববিধি মানা ও অন্যান্য করোনাবিধি মানার উপর জোর দিচ্ছে প্রশাসন। মাস্ক না পরার জন্য ইতিমধ্যেই শহরজুড়ে শুরু হয়েছে ধরপাকড়। শহরের প্রতিটি থানাকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে লালবাজারের পক্ষ থেকে।

বুধবারের স্বাস্থ্য দফতরের বুলেটিন থেকে এটা স্পষ্ট হয়েছে যে, করোনার দ্বিতীয় ঢেউ ব্যাপক প্রভাব বিস্তার করেছে বাংলায়। গতকালের তুলনায় একদিনে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় ১০০০। সঙ্গে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৮৯২। শুধুমাত্র কলকাতাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা ১৬০০ পেরিয়ে গিয়েছে। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ১২৭৭, হাওড়া ৩৩০, দক্ষিণ ২৪ পরগনা ৩৩৭। গতকাল যে মৃত্যুর সংখ্যা ছিল ২০, বুধবার তা বেড়ে হয়েছে ২৪।

শুধু শহরই নয়, শহরের পাশাপাশি বাংলার গ্রামের অবস্থাও খুব একটা ভাল নয়। সেখানেও দ্রুত বাড়ছে আক্রান্তের সংখ্যা। বুধবার রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৪৬৩ জনের। রাজ্যে সুস্থতার হার ৯৩.১৬ শতাংশ।

সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে, করোনাবিধি লঙ্ঘনকারী জনগণকে উচিত শিক্ষা দিতে মাঠে নেমে পড়েছে কলকাতা পুলিশ। ইতিমধ্যেই করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে থানাগুলিকে সক্রিয় হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। করোনাবিধি না মানলে, কড়া পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে। লালবাজারের নির্দেশ, মাস্ক না পরলেই ব্যবস্থা নিতে হবে। বাড়াতে হবে ধরপাকড়। মানুষকে আরও বেশি করে সচেতন করতে হবে। মোড়ে মোড়ে মাইকে প্রচার করতে। মাস্ক বিলি করতেও বলা হয়েছে। এদিকে, আজ কোভিডবিধি লঙ্ঘন করার জন্য ৮৬ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.