মঙ্গলবার, ১৭ মে, ২০২২

বঙ্গে শীতের আমেজ কমছে! বাড়ল তাপমাত্রা, এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টির পূর্বাভাস

১০:০০ এএম, জানুয়ারি ৭, ২০২২

বঙ্গে শীতের আমেজ কমছে! বাড়ল তাপমাত্রা, এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টির পূর্বাভাস

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এবার বঙ্গে শীতের আমেজ কিছুটা কমল। এর কারণ অবশ্যই কুয়াশা। শুক্রবার অর্থাৎ আজ কলকাতায় সকাল কুয়াশার চাদরে মোড়া ছিল। যদিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেটে যায় কুয়াশা। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এদিন শহরের আকাশ মূলত পরিষ্কার থাকবে।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। হাওয়া অফিস জানিয়েছে, আগামীকাল অর্থাৎ শনিবার তাপমাত্রা আরও এক ডিগ্রি কমতে পারে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী সপ্তাহের শুরুতেই আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভবনা রয়েছে। আগেই আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছিল, আবারও ধেয়ে আসতে পারে পশ্চিমী ঝঞ্ঝা। এর জেরেই তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী চারদিন একটু একটু করে তাপমাত্রা বাড়বে। ১০ জানুয়ারি অর্থাৎ সোমবার বাংলায় বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। তবে, বৃষ্টির পড়ে ফের কবে বাংলায় জাঁকিয়ে ঠাণ্ডা পড়বে, তা এখনই বলতে পারছে না আলিপুর আবহাওয়া দফতর।  হাওয়া অফিস জানাচ্ছে, রাতের দিকে, তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি বাড়তে পারে, তবে, পাশাপাশি এও জানানো হয়েছে যে, আগামী চারদিন আবহাওয়ার ক্ষেত্রে উল্লেখজনক কোনও পরিবর্তন সেভাবে ঘটবে না। তবে, কুয়াশা দাপট আগামী দিনেও বজায় থাকবে। হাওয়া অফিস জানাচ্ছে, কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পুরুলিয়া ও বাঁকুড়ায় কুয়াশা দেখা যাবে। নদিয়া, মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে কুয়াশার দাপট বেশি থাকবে।

অন্যদিকে, আগামী সপ্তাহে বৃষ্টিপাতের পূর্বাভাসও রয়েছে। জানা দিয়েছে, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে হালকা বৃষ্টি হতে পারে। শহরেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিকে কালিম্পং এবং দার্জিলিঙে বৃষ্টি হতে পারে। তবে খুব বেশি বৃষ্টি হবে না ওই জেলাগুলিতে। এমনটাই সূত্রের খবর।