বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সকাল থেকেই মেঘাচ্ছন্ন কলকাতার আকাশ! উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, কী জানাচ্ছে হওয়া অফিস?

১২:১২ পিএম, সেপ্টেম্বর ১, ২০২১

সকাল থেকেই মেঘাচ্ছন্ন কলকাতার আকাশ! উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, কী জানাচ্ছে হওয়া অফিস?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বেলা যতোই বাড়ছে, ততোই বাড়ছে তাপমাত্রা। এদিকে সকাল থেকে মেঘলা কলকাতার আকাশ। আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে যে, বুধবার দু-এক পশলা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে শহরে।

যান গিয়েছে যে, এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া রাজ্যের বেশকিছু জেলা যেমন-উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

এদিকে কলকাতার তাপমাত্রা আবারও বাড়তে শুরু করেছে। জানা গিয়েছে, ২ এবং ৩ সেপ্টেম্বর উষ্ণতার পারদ ছুঁতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আবার ৪ সেপ্টেম্বর ফের সর্বোচ্চ তাপমাত্রা কমে ৩৩ ডিগ্রি সেলসিয়াসে নামবে। ৫ সেপ্টেম্বর আবারও এক ডিগ্রি বাড়বে উষ্ণতা। তবে, ৬ এবং ৭ সেপ্টেম্বর ফের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি ছোঁবে বলে হাওয়া অফিস সূত্রে খবর। আর সর্বনিম্ন তাপমাত্রাও ২৭-২৮ ডিগ্রির মধ্যে ঘুরপাক খাবে। পাশাপাশি হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, সারা সপ্তাহ জুড়েই মেঘাচ্ছন্ন থাকবে আকাশ।

অন্যদিকে, মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ- সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। এদিকে উত্তরবঙ্গের কিছু জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে। ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টিপাত হতে পারে উক্ত জেলাগুলিতে।

আবার জলপাইগুড়ি এবং কালিম্পঙে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবারও একইরকম আবহাওয়া থাকবে উত্তরবঙ্গে। ওইদিন দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পঙেও বৃষ্টির সম্ভাবনা থাকছে। উল্লেখ্য, আগামী পাঁচদিনে রাজ্যের আবহাওয়ায় তেমন বড় কোনও পরিবর্তন নেই বলেই খবর।