রবিবার, ০২ অক্টোবর, ২০২২

১৫ আগস্ট অন্যান্য দিনের তুলনায় মেট্রো কম চালানোর সিদ্ধান্ত কর্তৃপক্ষের! জানুন সময়সূচি

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২, ০৩:৩৪ পিএম | আপডেট: আগস্ট ১৩, ২০২২, ০৩:৪৪ পিএম

১৫ আগস্ট অন্যান্য দিনের তুলনায় মেট্রো কম চালানোর সিদ্ধান্ত কর্তৃপক্ষের! জানুন সময়সূচি
১৫ আগস্ট অন্যান্য দিনের তুলনায় মেট্রো কম চালানোর সিদ্ধান্ত কর্তৃপক্ষের! জানুন সময়সূচি / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সামনেই ৭৫ তম স্বাধীনতা দিবস। ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশব্যাপী নানা কর্মসূচি পালিত হবে এবং হচ্ছেও। এদিকে, এই দিনটি ছুটির দিন। আর এই দিনে বদলে যাচ্ছে কলকাতার মেট্রো রেল পরিষেবা। অন্যান্য দিনের তুলনায় এই দিনে অর্থাৎ ১৫ আগস্ট সংখ্যায় কম চলবে মেট্রো রেল। তবে, জানা গিয়েছে, প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকবে। 

১৫ আগস্ট ছুটির দিন হওয়ায় যাত্রী সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কম থাকবে। সেই কারণেই মেট্রো সপ্তাহের বাকি দিনের তুলনায় কম চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। কলকাতা মেট্রো রেল সূত্রের খবর, আগামী সোমবার ১৫ আগস্ট ছুটির দিনে মেট্রো কম চলবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর আপ-ডাউন মিলিয়ে স্বাভাবিক দিনে সারাদিনে ২৮৮ টি মেট্রো চলে। সেখানে ১৫ আগস্ট সেই সংখ্যা কমে হবে ১৮৮ টি। তবে, প্রথম এবং শেষ মেট্রোর সময়ে কোনও পরিবর্তন হবে না। 

দমদম থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো চলবে সকাল ৬ টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৭ টায়। আবার কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার জন্য প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৬ টা ৫০ মিনিটেই। 

মেট্রো রেল কর্তৃপক্ষ সূত্রে খবর, দক্ষিণেশ্বর রুট এবং সেক্টর ফাইভ- শিয়ালদহ ইস্ট ওয়েস্ট মেট্রো রুটে মেট্রো রেক কম চলবে। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো মিলবে রাত্রি ৯টা ৪০ মিনিটে। আবার কবি সুভাষ থেকে দমদম যাওয়ার জন্য শেষ মেট্রো পাওয়া যাবে রাত ৯টা ৪০ মিনিটেই। এছাড়া দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টা ২৮ মিনিটে পাওয়া যাবে এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রো মিলবে রাত সাড়ে ৯ টায়। 

এদিকে, শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত প্রতিদিন মেট্রোরেক চলাচল করে ১০০ টি। এর মধ্যে সোমবার চলবে ৯০ টি। ১৫ আগস্ট সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ যাওয়ার প্রথম মেট্রো মিলবে সকাল ৭টায়। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টা ৩৫ মিনিটে পাওয়া যাবে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ যাওয়ার শেষ মেট্রো মিলবে রাত ৯টা ৪০ মিনিটে।