শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ভরদুপুরে খাস কলকাতার বুকে চলল এলোপাথাড়ি গুলি! পুলিশকর্মী-সহ মৃত্যু এক মহিলার

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১০, ২০২২, ০৩:৩৫ পিএম | আপডেট: জুন ১০, ২০২২, ০৯:৫৯ পিএম

ভরদুপুরে খাস কলকাতার বুকে চলল এলোপাথাড়ি গুলি! পুলিশকর্মী-সহ মৃত্যু এক মহিলার
ভরদুপুরে খাস কলকাতার বুকে চলল এলোপাথাড়ি গুলি! পুলিশকর্মী-সহ মৃত্যু এক মহিলার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভরদুপুরে সবাইকে অবাক করে দিয়ে খাস কলকাতার বুকে চলল গুলি। এর জেরে দুজনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে পার্ক সার্কাস সাত মাথার মোড় থেকে সামান্য দূরে বেকবাগানে। এর জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। জানা গিয়েছে, ওই পুলিশকর্মী বেশ কিছুদিন ধরেই অবসাদে ভুগছিলেন। আজকের এই ঘটনায় আরও দু’জন আহত হয়েছেন। তাঁদের ইতিমধ্যেই হাসপাতালে ভরতি করা হয়েছে।

জানা গিয়েছে, এদিন দুপুরে বেকবাগানের বাংলাদেশে ডেপুটি হাইকমিশনের আউট পোস্টে কর্মরত এক পুলিশকর্মী এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন আচমকাই। এর জেরে রাজপথেই গুলিবিদ্ধ হয়ে এক মহিলার মৃত্যু হয়। এরপরে গুলি চালিয়ে নিজেও আত্মঘাতী হন ওই পুলিশকর্মী। ‍‍আত্মঘাতী‍‍ ওই পুলিশকর্মী তপসিয়া থানার অধীনে পার্ক সার্কাসে বাংলাদেশ হাইকমিশনে কর্তব্যরত ছিলেন বলে জানা গিয়েছে। আত্মঘাতী পুলিশকর্মীর নাম সি লেপচা।

জানা গিয়েছে, আত্মঘাতী পুলিশ কর্মী ছুটিতে ছিলেন। শুক্রবারই ওই পুলিশ কর্মী বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের আউট পোস্টে কাজে যোগ দিয়েছিলেন। এদিন দুপুরে আচমকা তিনি তাঁর এসএলআর রাইফেল থেকে গুলি চালাতে শুরু করেন। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, ওই পুলিশকর্মী মানসিক ভারসাম্য হারিয়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন। ১০ থেকে ১৫ রাউন্ড গুলি চালান ওই পুলিশকর্মী। পুলিশকর্মীর ছোঁড়া গুলিতে মৃত্যু এহ এক মহিলার। ওই মহিলা র‍্যাপিডোতে ছিলেন। গুলি লাগারে সঙ্গে সঙ্গেই ওই মহিলা লুটিয়ে পড়েন। প্রত্যক্ষদর্শীদের দাবি, গুলি লেগেছে র‍্যাপিডোর চালকেরও। তাছাড়া আরও একজনের গুলি লেগেছে। ঘটনাস্থলের বেশ কিছু গাড়িতেও গুলির চিহ্ন পাওয়া গেছে। 

এরপরই আত্মঘাতী হন ওই পুলিশকর্মী। এদিকে, আজই পার্ক সার্কাস মোড়ে একটি সংগঠনের জমায়েতে বিপুল সংখ্যক মানুষ এসেছিলেন। তার মধ্যে এই ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে। আচমকা কেন এভাবে এলোপাথাড়ি গুলি চালালেন ওই পুলিশকর্মী তা এখনও স্পষ্ট নয়। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বিশাল পুলিশবাহিনী। দুটি মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।