শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মানবিক সাংসদ! মহেশতলায় বহুতল থেকে পড়ে আহত শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন অভিষেক

মৌসুমি

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০১:২৭ পিএম | আপডেট: ডিসেম্বর ৩, ২০২২, ০৭:২৭ পিএম

মানবিক সাংসদ! মহেশতলায় বহুতল থেকে পড়ে আহত শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন অভিষেক
মানবিক সাংসদ! মহেশতলায় বহুতল থেকে পড়ে আহত শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন অভিষেক

বাড়ির সকলের অলক্ষেই গৃহপ্রবেশের দিন বহুতল থেকে পড়ে গিয়ে আহত হয় আট বছরের শিশুকন্যা। গুরুতর যখন অবস্থায় সিএমআরআই হাসপাতালে চিকিৎসাধীন সে। এই পরিস্থিতিতে ওই নাবালিকার চিকিৎসার সমস্ত দায়িত্ব নিলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার সকালে হাসপাতাল সূত্রে খবর, অন্বেষার শারীরিক অবস্থার খানিকটা উন্নতি হয়েছে। অস্ত্রোপচারের পর আপাতত ভাল আছে সে।

বৃহস্পতিবার রাতে মহেশতলার নামী-অভিজাত আবাসনে গৃহপ্রবেশ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করেছিলেন সরকারি চাকুরে গৌতম ঘোষ ও তাঁর পরিবার।সেই উপলক্ষে সন্ধেবেলার খাওয়াদাওয়ার আয়োজন করা হয়। তাঁদের বাড়িতে আসা অতিথিদের মধ্যে গৌতমবাবুর ৮ বছরের মেয়ে অন্বেষার সমবয়সি বেশ কয়েকজন ছিল। তাদের সঙ্গে লুকোচুরি খেলছিল অন্বেষা।

এরপরেই ফায়ার এক্সিটের হাইড্রেনের ওপর পা দিয়ে দেয়। আগে থেকেই ওই হাইড্রেনের কংক্রিটের বাঁধানো ছিল না। কংক্রিট করে দেওয়ার জন্য বারবার কর্তৃপক্ষকে বলাও হয়েছিল বলে বাকি আবাসিকদের দাবি।  ওই হাইড্রেনের ওপর পা দিতেই দশ তলা থেকে একেবারে নীচে পড়ে যায় শিশুটি। তবে নীচে কয়েকটি প্যাকিং বাক্স রাখা ছিল। তার ওপর আছড়ে পড়ায়, সেভাবে রক্তক্ষরণ হয়নি শিশুর।

শুক্রবার রাতেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের নির্দেশ একটি প্রতিনিধি দল শিশুর পরিবারের সঙ্গে দেখা করে। মহেশতলা টাউন তৃণমূল সভাপতি অভিজিৎ মুখোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের প্রতিনিধিরা কথা বলেন শিশুর বাবা-মায়ের সঙ্গে। সঙ্গে জানান, আহত বাচ্চাটির যাবতীয় চিকিৎসার খরচ বহন করবেন খোদ সাংসদ।