শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

একবছর পর ফের বাংলায় মিঠুন চক্রবর্তী! বিকেলেই যেতে পারেন বিজেপির রাজ্য সদর দফতরে

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০১:৩৪ পিএম | আপডেট: জুলাই ৪, ২০২২, ০৭:৩৮ পিএম

একবছর পর ফের বাংলায় মিঠুন চক্রবর্তী! বিকেলেই যেতে পারেন বিজেপির রাজ্য সদর দফতরে
একবছর পর ফের বাংলায় মিঠুন চক্রবর্তী! বিকেলেই যেতে পারেন বিজেপির রাজ্য সদর দফতরে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এক বছর পর ফের একবার কলকাতায় এলেন মিঠুন চক্রবর্তী। এর আগে শেষবার তাঁকে কলকাতায় দেখা গিয়েছিল একুশের বিধানসভা ভোটের প্রচারের সময়। সেটা ছিল ২০২১ সালের মে মাসে। এদিন তাঁর বিমান কলকাতা বিমানবন্দরে নামে। বিজেপি সূত্রে খবর, শরীর ঠিক থাকলে, তিনি সোমবার যেতে পারেন রাজ্য বিজেপির সদর দফতরে। পাশাপাশি দেখা করতে পারেন রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গেও। 

এমনকি এও শোনা যাচ্ছে যে, এদিন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গেও তাঁর বৈঠক হতে পারে। মঙ্গলবার বঙ্গ বিজেপির জনসংযোগ কর্মসূচিতেও যোগ দিতে পারেন মিঠুন চক্রবর্তী। যদিও এই প্রসঙ্গে তিনি নিজে বা বঙ্গ বিজেপির পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। 

এদিন সকাল সাড়ে ৯ টা নাগাদ দমদম বিমানবন্দরে নামেন মিঠুন চক্রবর্তী। এদিকে, তাঁর কলকাতায় এক বছর বাদে আগমনের নেপথ্যে কোনও রাজনৈতিক কারণ আছে কিনা, তা নিয়ে এই মুহূর্তে জল্পনা তুঙ্গে। যদিও সাংবাদিকদের প্রশ্নের জবাবে কিছুই জানাননি এই অভিনেতা তথা রাজনীতিক। উল্টে কিছু বলবেন না বলেই জানিয়েছেন তিনি। এদিকে, আদৌ মিঠুন চক্রবর্তী বঙ্গ বিজেপির রাজ্য সদর দফতরে যাবেন কিনা, সে বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি গেরুয়া শিবিরও। যদিও বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, ‘শরীর ঠিক থাকলে আসতে পারেন। জনসংযোগ কর্মসূচি নিয়ে এখনও কিছু স্থির হয়নি’। এদিকে, মিঠুন চক্রবর্তীর ঘনিষ্ঠ সূত্রের খবর, শরীর ঠিক থাকলে আজ বিকেলেই তিনি বিজেপির রাজ্য সদর দফতরে যেতে পারেন। সেটা হলে, এই প্রথমবার কলকাতায় বিজেপির সদর দফতরে যাবেন পদ্ম শিবিরের জাতীয় কর্মসমিতির সদস্য মিঠুন চক্রবর্তী। 

প্রসঙ্গত উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের আগে তাঁকে বিজেপিতে এনে সবাইকে চমকে দিয়েছিল গেরুয়া শিবির। দলের হয়ে, নির্বাচনের আগে প্রচার করেছিলেন তিনি বিভিন্ন কেন্দ্রে। তবে, বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য মিঠুন চক্রবর্তীকে বঙ্গ রাজনীতির পাশাপাশি জাতীয় রাজনীতিতেও গত এক বছরে দেখা যায়নি। এমনকি উপনির্বাচনে আসানসোলের ভোটের প্রচারে অগ্নিমিত্রা পালের হয়ে প্রচারে আসার কথা থাকলেও, শেষ পর্যন্ত তিনি আসেননি। অসুস্থতার কথা জানিয়ে, উপনির্বাচনে ভিডিও বার্তা পাঠিয়েছিলেন মিঠুন চক্রবর্তী সেই সময়। এবার হায়দরাবাদে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকের ২৪ ঘণ্টা পরেই কলকাতায় পা রাখলেন মিঠুন। 

বিধানসভা ভোট এবং তার পরের উপনির্বাচনগুলিতে প্রত্যাশিত ফল না পেয়ে বঙ্গ বিজেপি এখন লোকসভা ভোটকে পাখির চোখ করে, রাজ্যে ফের একবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। ঠিক সেই সময় মিঠুন চক্রবর্তীর কলকাতায় আসা নিয়ে রাজনৈতিক মহলে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে, বিধানসভা ভোটে বিজেপির শোচনীয় হারের পর যে মিঠুন চক্রবর্তীকে বাংলায় আর দেখাই গেল না, সেই তিনিই আবার কি এক বছর পর, সক্রিয়ভাবে বঙ্গ রাজনীতিতে ফিরতে চলেছেন? তাও আবার ২৪ এর লোকসভা ভোটকে সামনে রেখে! প্রশ্ন একাধিক? যার উত্তর সময়ই বলবে।