বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

একই মঞ্চে মমতা-অর্পিতা! পুরনো ভিডিও ট্যুইট করে সরব অমিত মালব্য

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ২৩, ২০২২, ১২:৩৩ পিএম | আপডেট: জুলাই ২৩, ২০২২, ০৬:৩৩ পিএম

একই মঞ্চে মমতা-অর্পিতা! পুরনো ভিডিও ট্যুইট করে সরব অমিত মালব্য
একই মঞ্চে মমতা-অর্পিতা! পুরনো ভিডিও ট্যুইট করে সরব অমিত মালব্য

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ এসএসসি নিয়োগ দুর্নীতিকান্ডে শুক্রবার থেকেই তোলপাড় রাজ্য-রাজনীতি। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে রাজ্যের শিল্প ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। অন্যদিকে হরিদেবপুরের ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি টাকা উদ্ধার হওয়ায় আটক করা হয়েছে ‘পার্থ ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে। এরই মাঝে একটি পুরনো ভিডিও ট্যুইট করলেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য।

অমিত মালব্যর ট্যুইট করা ভিডিও অনুযায়ী একই মঞ্চে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে। নাকতলা উদয়নের এক অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন খোদ পার্থ চট্টোপাধ্যায়ও। সেই মঞ্চেই মুখ্যমন্ত্রীর মুখে অর্পিতার প্রশংসা শোনা যায়। এমনকি পরবর্তীকালে অর্পিতাকে ভালো কাজ করার উৎসাহও যোগান মুখ্যমন্ত্রী।

এদিন ট্যুইট বার্তায় অমিত মালব্য লেখেন, ‘খুব বেশিদিন আগের কথা নয়, মমতা বন্দ্যোপাধ্যায় একটি মঞ্চ থেকে সর্বসমক্ষে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগীর প্রশংসা করেছিলেন। তাঁরই বাড়ি থেকে ইডি মাত্র ২০ কোটি টাকা উদ্ধার করেছে। মমতা তাঁর সম্পর্কে জানতেন এবং তিনি যে ‘ভালো কাজ’ করছেন সেই বিষয়েও জানতেন।’

এমনকি শুক্রবার রাতে একটি ছবি ট্যুইট করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। সেই ছবিতেও নাকতলা উদয়ন সংঘের ওই অনুষ্ঠানের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে একই সঙ্গে দেখা যায়। ছবিটি পোস্ট করে ক্যাপশনে শুভেন্দু লেখেন, ‘এটা তো শুধু ট্রেলার, আসল ছবি এখনও বাকি আছে।’

প্রসঙ্গত, শুক্রবার অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হয় প্রায় নগদ ২১ কোটি টাকা। মেলে ২০ টি মোবাইল ফোন, ৫৪ লক্ষ টাকার বৈদেশিক মুদ্রা এবং ৭৯ লক্ষ টাকার সোনা। প্রশ্ন ওঠে, এই বিপুল পরিমাণ অর্থের উৎস কী? ইডির প্রাথমিক ধারণা, অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া নগদ ২১ কোটি টাকার সঙ্গে এসএসসি নিয়োগ দুর্নীতির নিবিড় যোগ রয়েছে।

এরই মাঝে উঠে আসে আরও একাধিক চাঞ্চল্যকর তথ্য। অর্পিতার হরিদেবপুরে ফ্ল্যাটেরই এক কর্মী দাবি করেন, প্রায়শই অর্পিতার ফ্ল্যাটে আসতেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাহলে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অর্পিতার ঠিক কী সম্পর্ক ছিল? এমনকি অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকাগুলি পাওয়া গিয়েছে এসএসসি দফতরের খামের ভিতর থেকে। তবে কি সত্যিই এসএসসি নিয়োগকাণ্ডের সঙ্গে অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া বিপুল অর্থের নিবিড় যোগসূত্র রয়েছে? উত্তর খুঁজছেন তদন্তকারীরা।