শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

বঙ্গ বিজেপির দুর্গাপুজোয় আসছেন না অমিত শাহ! ইতিবাচক বার্তা নেই নাড্ডার তরফেও

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৯:২০ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৯:২৩ পিএম

বঙ্গ বিজেপির দুর্গাপুজোয় আসছেন না অমিত শাহ! ইতিবাচক বার্তা নেই নাড্ডার তরফেও
বঙ্গ বিজেপির দুর্গাপুজোয় আসছেন না অমিত শাহ! ইতিবাচক বার্তা নেই নাড্ডার তরফেও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এবার বঙ্গ বিজেপির দুর্গাপুজোয় আসতে পারছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও আসবেন কিনা, সেই বিষয়েও রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে এখনও পর্যন্ত কোনও ইতিবাচক বার্তা আসেনি।

পঞ্চমীর বিকেলে এই কথা জানান বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। অর্থাৎ অমিত শাহ আসছেন না এটা পরিষ্কার হয়েছে ইতিমধ্যেই। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসছেন না। জে পি নাড্ডা আসার বিষয়েও খুব আশাব্যঞ্জক কোনও ইঙ্গিত নেই। এমন পরিস্থিতিতে কিছুটা হলেও মনমরা বিজেপির দুর্গাপুজোর সঙ্গে জড়িত কর্মীরা।

প্রসঙ্গত উল্লেখ্য, ইজেডসিসিতে বিজেপির যে দুর্গাপুজো হয়, তা প্রথমবার ভার্চুয়ালি উদ্বোধন করেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে, সেবার রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি একদম অন্যরকম। সেই সময় শীর্ষ বিজেপির একটাই লক্ষ্য ছিল, বঙ্গ জয়ের স্বপ্ন। সেই সময় বাবুল সুপ্রিয়ও বিজেপিতে ছিলেন। কেন্দ্রের মন্ত্রী পদে।

কিন্তু এখন পরিস্থিতি সম্পূর্ণ পাল্টে গেছে। বিজেপির নবং জয়ের স্বপ্ন একুশের বিধানসভা নির্বাচনেই মুখ থুবড়ে পড়েছে। বাবুল সুপ্রিয়ও বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। এদিকে নিয়ম অনুযায়ী, কোথাও দুর্গাপুজো শুরু করলে, অন্তত পরপর তিনবার পুজো করতে হয়। সেই মতো, এইবার তৃতীয় বছর। সূত্রের খবর, এবারই পুজো শেষ পুজো করতে চলেছে বঙ্গ বিজেপি। ওয়াকিবহাল মহলের একাংশের মতে, এবার ইজেডসিসি-তে দুর্গাপুজোর জাঁকজমকঅনেকটাই কমে গিয়েছে। উল্লেখ্য, বাংলায় আক্রান্ত বিজেপির কর্মীদের কথা এবং গণতন্ত্রের কথা বঙ্গ বিজেপির এই পুজো মণ্ডপে তুলে ধরা হয়েছে।

সূত্রের খবর, দলের এই মুহূর্তে অনেক কাজ রয়েছে। এই মুহূর্তে সেদিকেই নজর দিতে চাইছে বঙ্গ বিজেপি। এমনটাই সূত্রের খবর। এও জানা গিয়েছে যে, পাশাপাশি এও জানা গিয়েছে, এবার দুর্গাপুজোর উদ্বোধনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চাইছিলেন বঙ্গ বিজেপির নেতারা। পাশাপাশি জে পি নাড্ডাকেও যাতে এই পুজোতে আনা যায়, সেই বিষয়টিও জোর দেওয়া হচ্ছিল বলে সূত্রের খবর। তবে, এদিন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার কথায় স্পষ্ট যে, অমিত শাহ এবার আসছেন না। জে পি নাড্ডাও আসবেন কিনা, সে বিষয়ে কোনও ইতিবাচক ইঙ্গিত নেই।