মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

রোগা হতে না পেরে মানসিক অবসাদ? কলকাতায় বহুতল থেকে ঝাঁপ দিলেন প্রৌঢ়

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ১০:২৩ পিএম | আপডেট: এপ্রিল ২, ২০২২, ০৪:৩৮ এএম

রোগা হতে না পেরে মানসিক অবসাদ? কলকাতায় বহুতল থেকে ঝাঁপ দিলেন প্রৌঢ়
রোগা হতে না পেরে মানসিক অবসাদ? কলকাতায় বহুতল থেকে ঝাঁপ দিলেন প্রৌঢ় / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাড়তি ওজন, রোগা হতে না পেরেই কি মানসিক অবসাদ তৈরি হয়েছিল ভেতরে ভেতরে? উঠছে প্রশ্ন। কলকাতায় বহুতল থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করলেন প্রৌঢ়। তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। 

জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম মুকেশ খেমকা। আমদানি-রফতানি ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন তিনি। স্ত্রী এবং ছেলেকে নিয়ে থাকতেন লাউডন স্ট্রিটের একটি আবাসনে। ঘড়িতে তখন সকাল ৬ টা বাজছে। 

এদিন সকালে ওই আবাসনেরই ১২ তলা থেকে মরণঝাঁপ দেন মুকেশ খেমকা। এদিকে, বিকট শব্দে আবাসনের সামনে জমায়েত হন আবাসনের মানুষজন। তাঁরা দেখেন, রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন মুকেশ। সাততাড়াতাড়ি তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে পরীক্ষার পর মৃত বলে ঘোষণা করেন। 

এদিকে, ব্যবসায়ীর মৃত্যুতে উঠছে প্রশ্ন। কী কারণে এমন সিদ্ধান্ত নিলেন ব্যবসায়ী মুকেশ? পরিবারের অন্যান্য সদস্যদের দাবি, শরীরের ওজন ১১৫ কেজি হয়ে গিয়েছিল। দীর্ঘদিন ধরেই মেদ কমিয়ে রোগা হওয়ার চেষ্টা করছিলেন তিনি। নানা উপায় অবলম্বনও করেছিলেন। কিন্তু কিছুই কাজে আসছিল না। কোনও কিছুতেই কাজ হচ্ছিল না। পরিবারের দাবি, এতে ধীরে ধীরে মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়ছিলেন মুকেশ। 

তবে, পুলিশ সূত্রে খবর, রোগা হওয়া নয়, বরং ব্যবসায় মন্দার কারণেই মুকেশ অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে, এই ঘটনার পর থেকে এখনও পর্যন্ত কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি বলেই খবর।