বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সায়গলের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আজ অনুব্রতকে জিজ্ঞাসাবাদ, প্রথম রাত কীভাবে কাটালেন?

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১২, ২০২২, ১০:৫৯ এএম | আপডেট: আগস্ট ১২, ২০২২, ০৫:১০ পিএম

সায়গলের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আজ অনুব্রতকে জিজ্ঞাসাবাদ, প্রথম রাত কীভাবে কাটালেন?
সায়গলের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আজ অনুব্রতকে জিজ্ঞাসাবাদ, প্রথম রাত কীভাবে কাটালেন?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গরু পাচার মামলায় সিবিআই হেফাজতে অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার সকালেই বোলপুরের সিবিআই-এর বিশাল বাহিনী অনুব্রত মণ্ডলের বোলপুরের নীচুপট্টির বাড়িতে হানা দেয়। সিবিআই আধিকারিকদের সঙ্গে ছিল বিশাল কেন্দ্রীয় বাহিনীও। তদন্তে অসহযোগিতার অভিযোগে গরু পাচার মামলায় আটক করা হয় অনুব্রত মণ্ডলকে। এরপরে বিকেলেই সিবিআই-এর পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয় যে, গরু পাচার মামলায় গ্রেফতার করা হয়েছে বীরভূম তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। গভীর রাতে অনুব্রত মণ্ডলকে কলকাতায় সিবিআই-এর দফতর নিজাম প্যালেসে নিয়ে আসা হয়। এই মুহূর্তে সেখানেই রয়েছেন তিনি। 

কাল রাতে অনুব্রত মণ্ডল ঘুমিয়েছেন বলেই খবর। আজ, শুক্রবার বেলা ১১ টা নাগাদ বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতাকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই-এর তদন্তকারী আধিকারিকেরা। এমনটাই খবর। 

বৃহস্পতিবার বিকেল ৫ টা নাগাদ আসানসোলের সিবিআই আদালতে পেশ করা হয় অনুব্রত মণ্ডলকে। অনুব্রতকে ১০ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ আসানসোল আদালত। এরপরই তাঁকে কলকাতায় নিয়ে আসার উদ্দেশ্যে রওনা দেন সিবিআই-এর আধিকারিকেরা। সংবাদমাধ্যমের পক্ষ থেকে অনুব্রতকে একাধিক প্রশ্ন করা হলেও, কোনও উত্তর দেননি তিনি। কার্যত চুপ করে বসে ছিলেন বীরভূমের কেষ্ট। প্রায় রাত ২ টো বেজে ৫০ মিনিট নাগাদ কলকাতায় নিজাম প্যালেসে অনুব্রত নিজাম প্যালেসে পৌঁছান। 

জানা গিয়েছে, রাতে সিবিআই দফতরে গাড়ি ঢুকতেই নিজেই নেমে ভিতের যান অনুব্রত মণ্ডল। একাধিক শারীরিক অসুস্থতা থাকায় তাঁকে নিয়মিত ওষুধ খেতে হয়। বৃহস্পতিবারও নিয়ম মেনে ওষুধ খেয়েছেন তিনি। ক্লান্ত থাকায় রাতে ঘুমিয়েওছেন। সূত্রের খবর, রাতে নিজাম প্যালেসে ঢুকে কাঁদতে দেখা গিয়েছে তাঁকে। আজ সকাল প্রায় সাড়ে ৭ টা পর্যন্ত ঘুমিয়েছেন অনুব্রত মণ্ডল। আজই তাঁকে সিবিআই আধিকারিকদের প্রশ্নের মুখে পড়তে হবে। সূত্রের খবর, বেলা ১১ টা নাগাদ জিজ্ঞাসাবাদের পর্ব শুরু হবে। অনুব্রতর দেহরক্ষী সায়গলকে ইতিমধ্যেই গরু পাচার মামলায় গ্রেফতার করেছে সিবিআই। তাঁর থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই জিজ্ঞাসাবাদ করা হবে অনুব্রত মণ্ডলকে। তদন্তকারীরা মনে করছেন অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করে এই মামলায় গুরুত্বপূর্ণ তথ্য মিলতে পারে। পাশাপাশি আগামিকাল অনুব্রতর শারীরিক পরীক্ষা হবে। 

সূত্রের খবর, মঙ্গলবার রাত থেকেই মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন কেষ্ট, পরবর্তী সময়ে ঠিক কী ঘটতে চলেছ, সেটা হয়তো খানিকটা আঁচ করতে পেরেছিলেন। এমনকি ঘনিষ্ঠরা বলছেন যে, গ্রেফতারির আগের দিন অর্থাৎ বুধবার রাতে বোলপুরে নিজের ঘরে বসে কাঁদতেও দেখা গিয়েছে লালমাটির এই দাপুটে নেতাকে। এদিকে, বৃহস্পতিবার আদালতে বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল জানান, ‘আমি অসুস্থ, সেই বুঝে বিবেচনা করুন।’