শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

মুকুল রায়কে নিয়ে আগের সিদ্ধান্তেই অনড় থাকলেন বিধানসভার অধ্যক্ষ! কী বললেন তিনি?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ৮, ২০২২, ০৭:৫৫ পিএম | আপডেট: জুন ৯, ২০২২, ০১:৫৫ এএম

মুকুল রায়কে নিয়ে আগের সিদ্ধান্তেই অনড় থাকলেন বিধানসভার অধ্যক্ষ! কী বললেন তিনি?
মুকুল রায়কে নিয়ে আগের সিদ্ধান্তেই অনড় থাকলেন বিধানসভার অধ্যক্ষ! কী বললেন তিনি?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মুকুল রায়কে নিয়ে নিজের আগের বক্তব্যেই অনড় থাকলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এদিন ফের একবার বিধানসভার অধ্যক্ষ জানিয়ে দিলেন, মুকুল রায় বিজেপিতেই রয়েছেন, দলবদল করেননি কৃষ্ণনগর উত্তরের বিধায়ক। দীর্ঘ শুনানির পর একথাই জানিয়ে দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। 

এদিন ফের একবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অভিযোগ খারিজ করে দিলেন বিমান বন্দ্যোপাধ্যায়। কাজেই মুকুলের বিধায়ক পদ খারিজের কোনও সম্ভবনা থাকল না। উল্লেখ্য, ২০১৭ সালের নভেম্বর মাসে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল রায়। ২০২০ সালে তাঁকে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি করা হয়। এরপর একুশের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের হয়ে লড়াই করে ভোটে জয়লাভ করেন। কিন্তু বিধায়ক হয়েও, ফের ২০২১ সালের ১০ জুন তৃণমূলে ফেরেন মুকুল রায়। তাঁর সঙ্গে তৃণমূলে ফেরেন মুকুলপুত্র শুভ্রাংশু রায়ও। মুকুল রায়কে সেদিন উত্তরীয় পরিয়ে স্বাগত জানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

কিন্তু বিধায়ক পদ তিনি ত্যাগ করেননি। এরপরই তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে সোচ্চার হয় রাজ্য বিজেপি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিধানসভার অধ্যক্ষের কাছে আবেদন করেন মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের জন্য। মুকুলের দল পরিবর্তনের প্রমাণ হিসেবে, বিভিন্ন বৈদ্যুতিন মাধ্যমে তাঁর তৃণমূলে যোগদানের ভিডিও ফুটেজও জমা দেওয়া হয় বিজেপির পক্ষ থেকে৷ সেই অভিযোগ এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে খারিজ করে দিয়েছিলেন অধ্যক্ষ। 

এদিকে, তার আগেই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে হাইকোর্টে মামলা করেছিলেন বিজেপি বিধায়ক অম্বিকা রায়। সেই মামলাতেই কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল যে, স্পিকার যেন তাঁর সিদ্ধান্ত পুনর্বিবেচনা করেন। আদালতের সেই নির্দেশ মেনে এবারও শুভেন্দু অধিকারীর অভিযোগ খতিয়ে দেখেন বিধানসভার অধ্যক্ষ। তবে, তিনি নিজের আগের সিদ্ধান্তেই অনড় থাকলেন। বিরোধী দলনেতা এবং মুকুলের আইনজীবীর যুক্তি শোনার পরও তাঁর সিদ্ধান্তে কোনও পরিবর্তন আসেনি। ফের একবার তিনি জানিয়ে দিলেন যে, মুকুল রায় বিজেপিতেই আছেন, দলবদল করেননি।