শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মুখ্যমন্ত্রীর মানবিকতার নিদর্শন! ক্যান্সারে আক্রান্ত সাংবাদিক, খবর পেয়ে দায়িত্ব নিলেন চিকিৎসার

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ৯, ২০২২, ০৬:২২ পিএম | আপডেট: জুন ১০, ২০২২, ১২:২২ এএম

মুখ্যমন্ত্রীর মানবিকতার নিদর্শন! ক্যান্সারে আক্রান্ত সাংবাদিক, খবর পেয়ে দায়িত্ব নিলেন চিকিৎসার
মুখ্যমন্ত্রীর মানবিকতার নিদর্শন! ক্যান্সারে আক্রান্ত সাংবাদিক, খবর পেয়ে দায়িত্ব নিলেন চিকিৎসার

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ বাংলার এক সাংবাদিক ভুগছেন দুরারোগ্য ক্যান্সারে। চিকিৎসার খরচ জোগাতে কপালে পড়েছে চিন্তার ভাঁজ। এই খবর কানে পৌঁছতেই গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকের চিকিৎসার সমস্ত দায়িত্ব নিলেন তিনি।

বৃহস্পতিবারে নবান্নে একটি সাংবাদিক বৈঠকে তিনি ঘোষণা করেন, সাংবাদিকের চিকিৎসার দায়িত্ব রাজ্য সরকারের। এক্ষেত্রে চিকিৎসা করাতে যাবতীয় যা খরচ হবে তা বহন করবে রাজ্য। দেওয়া হবে উন্নত মানের চিকিৎসা। এমনকি এদিন স্বাস্থ্য সাথী কার্ড-এর সুবিধা প্রদানের কথাও উল্লেখ করেন মুখ্যমন্ত্রী।

দু‍‍`দিন হল সাংবাদিকের ক্যান্সার আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। তিনি রাজ্যের এক বেসরকারি টেলিভিশন চ্যানেলে কর্মরত। তাঁর নাম স্বর্ণেন্দু দাস। ক্যান্সারের চিকিৎসা করাতে বিপুল খরচ। কিন্তু কীভাবে জোগাড় হবে সেই টাকা? এই বিপুল পরিমান খরচ বহন করা তাঁর পরিবারের পক্ষে একপ্রকার অসম্ভব বললেই চলে। তাই তাঁকে সাহায্য করতে পাশে দাঁড়ান তাঁর সহকর্মী এবং শুভাকাঙ্খীরা।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে সাধারণ মানুষের সাহায্যের আবেদন জানান তাঁরা। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে এই বিষয়টি মুখ্যমন্ত্রীর সামনে উপস্থাপন করেন তাঁর এক সতীর্থ। মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের আবেদন জানান। মুখ্যমন্ত্রী এও জানতে পারেন, বর্তমানে স্বর্ণেন্দু রাজ্যের বাইরে চিকিৎসারত রয়েছেন। এরপরই তিনি ঘোষণা করেন, স্বর্ণেন্দুর চিকিৎসার সমস্ত খরচ বহন করবে রাজ্য সরকার।

এদিন কলকাতার এসএসকেএম হাসপাতালের কথা উল্লেখ করে তিনি বলেন, “ওকে বাইরে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর কী দরকার? এসএসকেএম-এ নিয়ে আসা হোক। এখানে ভালো চিকিৎসা হয়। ওর যাতায়াতের ভাড়া আমরা দেব। চিকিৎসার খরচ রাজ্য সরকারের।” তিনি এও খোঁজ নেন যে স্বর্ণেন্দু আদৌ স্বাস্থ্য সাথী কার্ড-এর সুবিধা পাচ্ছেন কিনা। যদি এই সুবিধা থেকে কোনও কারণে বঞ্চিত হন তাহলে এর যাবতীয় ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।