শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

শহরজুড়ে উৎসবের আবহ, এই আমেজেই ঢাক কাঁধে তুলে বাজিয়ে পুজো উদ্বোধন করলেন মমতা

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৭:৫৬ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০২:১৫ এএম

শহরজুড়ে উৎসবের আবহ, এই আমেজেই ঢাক কাঁধে তুলে বাজিয়ে পুজো উদ্বোধন করলেন মমতা
শহরজুড়ে উৎসবের আবহ, এই আমেজেই ঢাক কাঁধে তুলে বাজিয়ে পুজো উদ্বোধন করলেন মমতা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ঢাকে কাঠি পড়ে গেছে। শহরজুড়ে উৎসবের আবহ। সবাই উৎসবে গা ভাসিয়ে দিচ্ছেন। গত দু-বছর করোনার কারণে বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো বাংলার মানুষ সেভাবে উপভোগ করতে পারেনি। এবার সেই পরিস্থিতি নেই। চারদিকে আলোর মেলা, একের পর এক পুজো উদ্বোধন করছেন বিশিষ্টজনেরা। এই আবহে পুজো উদ্বোধনে গিয়ে ঢাক বাজিয়ে নিজের স্বকীয়তার পরিচয় দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার নিউ আলিপুরের সুরুচি সঙ্ঘের পুজো উদ্বোধন করতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই ঢাক বাজাতে দেখা যায় তাঁকে। কাঁধে ঢাক তুলে দিয়ে বোল তুলতেও দেখা যায় মুখ্যমন্ত্রীকে। উল্লেখ্য, এই সুরুচি সংঘের পুজোর প্রধান কর্মকর্তা হলেন রাজ্যের মন্ত্রী তথা শাসকদলের অন্যতম নেতা, বিধায়ক অরূপ বিশ্বাস। এদিন তিনি কাঁসর-ঘণ্টা এবং রাসবিহারীর বিধায়ক দেবাশীষ কুমারকে ঢাক বাজাতে দেখা যায় মুখ্যমন্ত্রীর সঙ্গে। মুখ্যমন্ত্রীর সঙ্গে এদিন ঢাক বাজান কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমও। মুখ্যমন্ত্রীকে আজ এই রূপে দেখে খুশি মণ্ডপে উপস্থিত মানুষজনও।

প্রসঙ্গত প্রতি বছরের ন্যায় এবছরও একের পর এক পুজোর উদ্বোধন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আরও বেশ কিছু পুজোর উদ্বোধন করবেন তিনি। প্রত্যেক পুজো মণ্ডপেই তাঁকে কাঁচি হাতে দেখা গেলেও, এবার তিনি ঢাক বাজিয়ে পুজো উদ্বোধন করলেন। সুরুচি সঙ্ঘের পুজোয় এসে সে অর্থে ‘প্রথা’ ভাঙলেও, ফিতে তিনি কেটেছেন। আজ বেশ খোশ মেজাজেই দেখা গিয়েছে তাঁকে।

এদিন তিনি হাতে কাঠি তুলে নেন। দীর্ঘদিন ধরেই সুরুচি সঙ্ঘের পুজো উদ্বোধন করে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পুজোর জন্য তিনি ‘থিম সং’-ও গেয়েছেন তিনি। তবে, এবার একদম অন্য ভূমিকায় দেখা গেল মুখ্যমন্ত্রীকে। এদিন পুজো প্রাঙ্গণ থেকেই পুজোর সময় মহিলারদের নিরাপত্তা নিয়ে সতর্ক থাকার পরামর্শও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, মহিলাদের নিরাপত্তা রক্ষায় পুজোর সময় কলকাতা পুলিশের বিশেষ মহিলা বাহিনী ‘উইনার্স’ সবসময় প্রহরায় থাকবে।