শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

‘আমাদের প্রিয় উৎসব এখন স্বমহিমায় ফিরে এসেছে’, পঞ্চমীতে রাজবাসীকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রী মমতার

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৭:৫৭ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৭:৫৭ পিএম

‘আমাদের প্রিয় উৎসব এখন স্বমহিমায় ফিরে এসেছে’, পঞ্চমীতে রাজবাসীকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রী মমতার
‘আমাদের প্রিয় উৎসব এখন স্বমহিমায় ফিরে এসেছে’, পঞ্চমীতে রাজবাসীকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রী মমতার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এক তো গত ২ বছর করোনার দাপট, তার উপর লকডাউনের জেরে আর্থিক মন্দা, করোনার কারণে প্রিয়জনদের হারিয়ে মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। অবশেষে মানুষের মুখে হাসি ফুটল। আবার উৎসবমুখর বাংলা। কেটেছে দুর্যোগের মেঘ। ধীরে ধীরে করোনা দাপট কাটিয়ে উঠছে মানুষ। যদিও লড়াই এখনও জারি রয়েছে। দুবছর বাদে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে মানুষ আবার মেতে উঠেছে পুজোর আনন্দে। এবারের পুজোর আনন্দ দ্বিগুণ। খারাপ সময় ভুলে মানুষ আবার হাসছে।

আজ দুর্গাপুজোর পঞ্চমী। চারিদিকে আলোর রোশনাই, রাস্তায় রাস্তায় মানুষের ভিড়। আজ পঞ্চমী উপলক্ষে আপামর বঙ্গবাসীকে পঞ্চমীর শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করে শুভেচ্ছা জানালেন।

তিনি টুইটে লিখলেন, ‘পঞ্চমীর এই শুভ দিনে, আমি সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাই। পুজোর উদযাপন পুরোদমে শুরু হয়ে গিয়েছে এবং আমাদের প্রিয় উৎসব এখন স্বমহিমায় ফিরে এসেছে। এই জন্য আমি খুবই আনন্দিত। আসুন, আমরা সকলে এই উৎসবে অংশগ্রহণ করে, উৎসবকে আরও আনন্দমুখর করে তুলি।’

এবছর মহালয়ার তিনদিন আগেই পিতৃপক্ষেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুজোর ঘোষণা করে দিয়েছিলেন। যা নিয়ে বিস্তর বিতর্কও হয়। মণ্ডপে মণ্ডপে গিয়ে প্রতিমার পায়ে পুষ্পাঞ্জলিও দিয়েছেন। উদ্বোধন করেন শ্রীভূমি, এফডি ব্লক ও টালা প্রত্যয়ের পুজো। বডিগার্ড লাইনস থেকে শুরু করে সুরুচি সংঘ, ভবানীপুর ২২ পল্লি, বকুলবাগান, প্রিয়নাথ মল্লিক, ভবানীপুর অবসর, ভবানীপুর গোলমাঠ, বালিগঞ্জ বাটাম ক্লাব, পদ্মপুকুর, চক্রবেড়িয়া, ভবানীপুর ৭৫ পল্লি, ভবানীপুর ৭৬ পল্লি, স্বাধীন সংঘের দুর্গাপুজোও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, এখনও পর্যন্ত দু‍‍`দফায় জেলাজুড়ে ভার্চুয়ালি ৬৫০ টির ও বেশি পুজো উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। যার মধ্যে মহালয়ার দিন চেতলা অগ্রণী থেকে তিনি রাজ্য জুড়ে ২৬৩ টি পুজোর ভার্চুয়াল উদ্বোধন করেছিলেন। দ্বিতীয় দফায় মঙ্গলবার ত্রিধারা সম্মিলনী থেকে ৪০০ টিরও বেশি পুজোর ভার্চুয়াল উদ্বোধন করেন। তৃতীয় দফায় আলিপুর বডিগার্ড লাইন থেকে ৩০০ টি পুজোর ভার্চুয়াল উদ্বোধন করেন মুখ্যমন্ত্রীর।