শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আরও দু‍‍`দিনের ইডি হেফাজত বাড়ল পার্থ-অর্পিতার! নির্দেশ আদালতের

চৈত্রী আদক

প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ০৮:০৭ পিএম | আপডেট: আগস্ট ৪, ২০২২, ০২:০৭ এএম

আরও দু‍‍`দিনের ইডি হেফাজত বাড়ল পার্থ-অর্পিতার! নির্দেশ আদালতের
আরও দু‍‍`দিনের ইডি হেফাজত বাড়ল পার্থ-অর্পিতার! নির্দেশ আদালতের

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ইডি হেফাজত যে বাড়বে তা আগেই অনুমান করা গিয়েছিল। বুধবার ব্যাঙ্কশাল কোর্ট তেমনটাই নির্দেশ দিল। জানা গিয়েছে, আরও দু‍‍`দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। আগামী ৫ আগস্ট পর্যন্ত সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি হেফাজতে থাকতে হবে পার্থ এবং অর্পিতাকে।

ইডির আধিকারিকরা আগেই জানিয়েছিলেন, পার্থ এবং অর্পিতার কাছ থেকে এখনও বেশ কিছু তথ্য পাওয়া বাকি রয়ে গিয়েছে। তাই জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের হেফাজতের আবেদন জানিয়েছিল ইডি। সেই আবেদনে সাড়া দিয়ে চার দিনের পরিবর্তে আগামী দু’দিনের জন্য ইডি হেফাজতের নির্দেশ দিল আদালত।

সূত্রের খবর, এদিন আদালতে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী তাঁর জামিনের আবেদন জানান। তিনি প্রশ্ন তোলেন, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালিয়ে কিছুই পায়নি ইডি। তা সত্ত্বেও কেন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে? কিন্তু তাঁর জামিনের আবেদন খারিজ করে দেন বিচারপতি। অন্যদিকে অর্পিতা মুখোপাধ্যায়ের আইনজীবী এদিন আদালতে তাঁর জামিনের আবেদন করেননি বলেই জানা গিয়েছে।

অন্যদিকে পার্থ এবং অর্পিতার একের পর এক সম্পত্তির হদিশ মিলছে। জিজ্ঞাসাবাদে উঠে এসেছে ‘আপা ইউটিলিটি সার্ভিসেস’ নামক একটি সংস্থার নাম। জানা গিয়েছে, এই কোম্পানিটিতে পার্থ এবং অর্পিতার ৫০ শতাংশ শেয়ার রয়েছে। এই সংস্থার সঙ্গে নিয়োগ দুর্নীতি মামলার কোনও যোগ আছে কিনা তা খতিয়ে দেখছে কেন্দ্রীয় তদন্তকারীরা। এছাড়াও এই সংস্থার নামে ‘তিতলি’ এবং ‘লাবণ্য’ নামে অপর দুটি বাড়িরও খোঁজ পেয়েছে ইডি।