শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

SSC নিয়োগ দুর্নীতি মামলায় দু’দিনের ED হেফাজত পার্থর! সোমবার ফের বিশেষ আদালতে পেশ

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ২৩, ২০২২, ০৬:৩৪ পিএম | আপডেট: জুলাই ২৪, ২০২২, ১২:৪১ এএম

SSC নিয়োগ দুর্নীতি মামলায় দু’দিনের ED হেফাজত পার্থর! সোমবার ফের বিশেষ আদালতে পেশ
SSC নিয়োগ দুর্নীতি মামলায় দু’দিনের ED হেফাজত পার্থর! সোমবার ফের বিশেষ আদালতে পেশ

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ SSC নিয়োগ দুর্নীতি মামলায় শনিবার সকাল ১০ টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় CGO কমপ্লেক্সে। সেখান থেকে প্রথমে ইএসআই এবং পরবর্তীতে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। পার্থকে ১৪ দিনের জন্য নিজেদের হেফাজতে রাখার আবেদন জানিয়েছিল ইডি। তবে আদালতের পক্ষ থেকে পার্থকে দু’দিনের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। এমনকি তাঁর জামিনের আবেদনও খারিজ করা হয়েছে বলে খবর। জানা গিয়েছে, আগামী সোমবার এমপি-এমএলএ আদালতে উঠবে মামলাটি।

স্কুল সার্ভিস কমিশন নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগে মামলা রুজু করা হয়েছে। এদিন রাজ্যের মন্ত্রীকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হলে ইডির তরফে জানানো হয়, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হওয়া অর্থ লেনদেনের বিষয়ে কোনও তথ্য প্রদান করেননি পার্থ চট্টোপাধ্যায়। তবে অর্পিতা এবং পার্থ চট্টোপাধ্যায়ের কল রেকর্ড ইতিমধ্যেই হাতে এসেছে। এমনকি ইডির আইনজীবীর তরফ থেকে বলা হয়েছে, “পার্থ নিরীহ নন।”

অন্যদিকে পার্থর আইনজীবীরা পাল্টা দাবি করেন, দিনভর তল্লাশি চালানোর পরেও পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে কিছু উদ্ধার করা যায়নি। পাশাপাশি তাঁরা এও জানান, পার্থের শারীরিক অবস্থা ঠিক নেই। মন্ত্রীর জামিনের আর্জির পাশাপাশি তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করার আবেদনও জানান আইনজীবীরা। কিন্তু সেই আর্জি খারিজ করা হয়েছে আদালতের তরফ থেকে। আপাতত দু’দিনের জন্য ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী জানিয়েছেন, আগামী সোমবার এই মামলা এমপি-এমএলএ কোর্টে উঠবে।

প্রসঙ্গত, শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। মন্ত্রীকে প্রাথমিক জেরার পরই তাঁদের চলে যাওয়ার কথা ছিল। কিন্তু আচমকাই তাঁর বাড়ি থেকে উদ্ধার হয় বেশ কয়েকটি দলিল। সেগুলি খতিয়ে দেখার পরই শুরু হয় ম্যারাথন জেরা। দীর্ঘ ২৭ ঘন্টা জেরার পর অবশেষে শনিবার পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি।

অন্যদিকে হরিদেবপুরে ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকা, ৭৯ লক্ষ টাকার সোনা, ৫৪ লক্ষ টাকার বৈদেশিক মুদ্রা এবং ২০ টি মোবাইল ফোন উদ্ধার হওয়ার পর ‘পার্থ ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে আটক করে ইডি। শনিবার দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর অবশেষে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে খবর।