বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

মমতার বাংলা আকাদেমি পুরস্কার প্রাপ্তি নিয়ে ‘অশালীন পোস্ট’! রোদ্দুর রায়ের বিরুদ্ধে একাধিক থানায় FIR

চৈত্রী আদক

প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৮:৪৪ এএম | আপডেট: মে ১৩, ২০২২, ০৮:৫০ এএম

মমতার বাংলা আকাদেমি পুরস্কার প্রাপ্তি নিয়ে ‘অশালীন পোস্ট’! রোদ্দুর রায়ের বিরুদ্ধে একাধিক থানায় FIR
মমতার বাংলা আকাদেমি পুরস্কার প্রাপ্তি নিয়ে ‘অশালীন পোস্ট’! রোদ্দুর রায়ের বিরুদ্ধে একাধিক থানায় FIR

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলা আকাদেমি পুরস্কার পাওয়াকে কেন্দ্র করে একেই বিতর্কের শেষ নেই। এবার সেই বিতর্ক উস্কে দিলেন ইউটিউবার রোদ্দুর রায়। ‘কবি মমতা’র কবিতা নিয়ে ‘অশালীন ছড়া’ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন রোদ্দুর রায়। স্বরচিত ছড়াটির শব্দচয়ন ও ভাষার প্রয়োগ নিয়ে নেটিজেনদের একাংশ ঘোর আপত্তি জানান। এরপর তাঁর বিরুদ্ধে দুটি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়।

রোদ্দুর রায়ের এই পোষ্টের বিরোধিতা করে পাটুলি থানা ও লালবাজার সাইবার ক্রাইম সেলে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগকারীরা নিজেদের তৃণমূল কর্মী হিসেবে পরিচয় দিয়েছেন। লালবাজার সাইবার ক্রাইম সেলে রোদ্দুরের নামে অভিযোগ করেছেন বিজয় বন্দোপাধ্যায় নামের এক ব্যক্তি। অন্যদিকে পাটুলি থানায় অভিযোগকারীর নাম অরিত্র সাহা। কী তাঁদের অভিযোগ?

দুই তৃণমূল কর্মীর অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সোশ্যাল মিডিয়ায় ‘অশ্লীল’ ভাষায় অপমান করা হয়েছে। প্রশাসনিক প্রধান ছাড়াও একজন নারী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মানহানি করেছেন রোদ্দুর রায়। তিনি ফেসবুকে যে ছড়াটি পোস্ট করেছেন তার বেশিরভাগ লাইনই অশ্লীলতায় ভরা। রোদ্দুর রায়ের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন তাঁরা।

এর আগেও বিভিন্ন সময়ে সংবাদ শিরোনামে উঠে এসেছে রোদ্দুর রায়ের নাম। রবীন্দ্রনাথের গান নিয়ে একটি প্যারোডি বানিয়েছিলেন তিনি। প্যারোডিটি ছিল গালিগালাজে পরিপূর্ণ। এছাড়াও বিভিন্ন বিষয়ে কাটাছেঁড়া করে আমজনতার রোষের মুখে পড়েছেন রোদ্দুর রায়। এবার মুখ্যমন্ত্রীর বাংলা আকাদেমি পুরস্কার পাওয়া নিয়ে কুরুচিকর ছড়া বানিয়ে তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে সমালোচনার সম্মুখীন হলেন রোদ্দুর রায়। নেটিজেনদের একাংশের দাবি, এবার তিনি শালীনতার সমস্ত বেড়াজাল ভেঙে ফেলেছেন।

যদিও বিষয়টি নিয়ে একেবারেই চিন্তিত নন রোদ্দুর রায়। বলাবাহুল্য, তাঁর কোনও হেলদোলই নেই। মমতাকে নিয়ে কৌতুক ভিডিও, অশ্লীল ছড়া পোস্ট করার পর তিনি আসেন ফেসবুক লাইভে। গিটার হাতে গান করতে দেখা যায় তাঁকে। লাইভেও তাঁর শব্দচয়ন নিয়ে ফের আপত্তি ওঠে। কিন্তু কোনও কিছুতেই বিন্দুমাত্র ভ্রুক্ষেপ নেই রোদ্দুর রায়ের। যদিও এর আগেও একাধিক সামাজিক বিষয় নিয়ে বিতর্কিত মন্তব্য করার জেরে বহুবারই বিতর্কের সম্মুখীন হয়েছেন ইউটিউবার। কিন্তু সেসব কিছুই তাঁকে দমিয়ে রাখতে পারেনি। অতি গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও ব্যঙ্গাত্মক ভিডিও বানিয়ে নেটিজেনদের হাসিয়ে গেছেন রোদ্দুর রায়।