সোমবার, ০৮ আগস্ট, ২০২২

কেন পার্থকে লক্ষ্য করে চটি ছুঁড়েছিলেন সেই মহিলা? এবার প্রকাশ্যে আসল কারণ

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ৫, ২০২২, ০৪:০১ পিএম | আপডেট: আগস্ট ৫, ২০২২, ০৪:১৩ পিএম

কেন পার্থকে লক্ষ্য করে চটি ছুঁড়েছিলেন সেই মহিলা? এবার প্রকাশ্যে আসল কারণ
কেন পার্থকে লক্ষ্য করে চটি ছুঁড়েছিলেন সেই মহিলা? এবার প্রকাশ্যে আসল কারণ

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ড নিয়ে আপাতত গোটা রাজ্য জুড়েই শোরগোল।এই ঘটনায় ইতিমধ্যেই নগদ প্রায় ৫০ কোটি টাকা ও কয়েক কোটি টাকার সোনা-রুপো উদ্ধার করেছে ইডি। ঘটনার জেরে রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তারও করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ও গ্রেপ্তার ইডির হাতে। এই মুহূর্তে তাঁরা রয়েছেন ইডি হেফাজতেই।

এহেন পরিস্থিতিতে গোটা রাজ্য তখন তোলপাড়, তখনই নতুন করে বিতর্ক সৃষ্টি করেছেন শুভ্রা ঘড়ুই নামে এক মহিলা। প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে পায়ের চটি ছুঁড়ে তিনি চমকে দিয়েছেন সকলকে। স্বাস্থ্য পরীক্ষার জন্য পার্থ চট্টোপাধ্যায়কে যখন জোকা ইএসআই হাসপাতালে নিয়ে আসা হয়, সেই সময়ই প্রাক্তন মন্ত্রীর দিকে চটি ছুঁড়ে মারেন শুভ্রাদেবী। যদিও সেই চটি তাঁর গায়ে লাগেনি।

এমন কাণ্ডের পর শুভ্রাদেবী নিজেই জানিয়েছিলেন, পার্থ চট্টোপাধ্যায়কে চটি মারার জন্যই সেদিন হাসপাতাল চত্বরে হাজির হয়েছিলেন তিনি। যদিও সেই চটি প্রাক্তন মন্ত্রীর গায়ে না লাগায় যথেষ্ট আক্ষেপ করেন ওই মহিলা। কিন্তু কী কারণে এমন কাণ্ড ঘটালেন তিনি? এবার প্রকাশ্যে এল সেই কারণ।

উত্তর ২৪ পরগনা জেলার আমতলার বাসিন্দা এই শুভ্রা ঘড়ুই-এর এমন কাজের পিছনের আসল কারণ জানিয়ে দিলেন তাঁর স্বামী সমীর ঘড়ুই। তিনি জানিয়েছেন, মেয়েকে নার্সিং পড়ানোর ইচ্ছে তাঁদের। কিন্তু এর জন্য কমপক্ষে ৭ লক্ষ টাকা খরচ। 

এদিকে মাসে মাত্র ১২০০০ টাকা রোজগার তাঁর। এই পরিস্থিতিতে কীভাবে তাঁদের স্বপ্ন পূরণ হবে সেই নিয়েই চিন্তায় স্ত্রী শুভ্রা ঘড়ুই। এর মধ্যে আবার যখন শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ড সামনে এল তখন থেকেই নেতা মন্ত্রীদের প্রতি আরও ক্ষোভ জন্মায় শুভ্রার।

সমীর ঘড়ুই জানান, স্ত্রী মাঝে মধ্যেই বলতেন, সাধারণ মানুষেরা তাদের ছেলেমেয়েদের উচ্চশিক্ষার চিন্তায় মরছে আর নেতা-মন্ত্রীরা বড় বড় গাড়িতে চড়ে ঘুরে বেড়াচ্ছেন। তাই এই ক্ষোভ থেকেই হয়ত এমন কাণ্ড ঘটিয়ে থাকতে পারেন শুভ্রা।