শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘হিংসা গ্রহণযোগ্য নয়, উদয়পুরের ঘটনার নিন্দা করছি, শান্তি বজায় রাখুন’, টুইটে বার্তা মমতার

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৯, ২০২২, ১২:২৭ পিএম | আপডেট: জুন ২৯, ২০২২, ০৬:৩৩ পিএম

‘হিংসা গ্রহণযোগ্য নয়, উদয়পুরের ঘটনার নিন্দা করছি, শান্তি বজায় রাখুন’, টুইটে বার্তা মমতার
‘হিংসা গ্রহণযোগ্য নয়, উদয়পুরের ঘটনার নিন্দা করছি, শান্তি বজায় রাখুন’, টুইটে বার্তা মমতার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজস্থানের উদয়পুরে পেশায় দরজি এক যুবকের নৃশংস হত্যাকাণ্ডে তোলপাড় গোটা দেশ। বিজেপি নেত্রী নূপুর শর্মার বক্তব্য সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন কানহাইয়া লাল নামের ওই যুবক। এরপরই তাঁর দোকানে ঢুকে তাঁর মুণ্ডচ্ছেদ করে দুই আততায়ী। 

শুধু হত্যা করাই নয়, সেই ঘটনার ভিডিও করে তারা সোশ্যাল মিডিয়ায় পোস্টও করে। ঘটনার ভয়াবহতায় রীতিমতো স্তম্ভিত গোটা দেশ। এই পরিস্থিতিতে বুধবার সকালে এই নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করে টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি সকল মানুষকে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন। 

এদিন সকালে টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে, ‘হিংসা ও উগ্রপন্থা কোনও ভাবেই গ্রহণযোগ্য নয়। তা যে বিষয়ই হোক না কেন। উদয়পুরে যা ঘটেছে আমি তার তীব্র নিন্দা করছি। আইন যা করার করবে, আমি সকলকে শান্তি বজায় রাখার আরজি জানাচ্ছি।’
কানহাইয়া লালের মুণ্ডচ্ছেদ করার ঘটনায় জড়িত দুই আততায়ীর নাম মহম্মদ রিয়াজ এবং ঘাউস মহম্মদ। ভিডিও পোস্ট করে তার দায় নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নূপুর শরমাকেও খুনের হুমকি দেয় তারা। যদিও এরপর তাদের দুজনকেই গ্রেফতার করা হয়েছে। এদিকে, এই খুনের ঘটনায় উদয়পুরে ব্যাপক ভাঙচুর করার পাশাপাশি বিক্ষোভ দেখায় মানুষ। এই ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধরা অগ্নিসংযোগও করেন। 

এই ঘটনার পর গোটা রাজস্থান জুড়ে এক মাসের জন্য বিধিনিষেধ জারি করা হয়েছে। যেকোনো ধরনের অশান্তি এড়াতে গতকালই গোটা রাজ্যে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল। পাশাপাশি উদয়পুরের বড় অংশে জারি করা হয় কারফিউ। এছাড়াও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বিভিন্ন এলাকায় শান্তি বজায় রাখতে। ঘটনার পর রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত ঘটনার তীব্র নিন্দা করার সঙ্গে সঙ্গে রাজ্যের সাধারণ মানুষকে শান্তি সৌভ্রাতৃত্ব বজায় রাখার অনুরোধ জানান। 

এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি উদয়পুরের ঘটনার তীব্র নিন্দা করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি টুইট করে লেখেন, ‘উদয়পুরের ঘৃণ্য হত্যাকাণ্ডে আমি স্তম্ভিত। ধর্মের নামে বর্বরতাকে মেনে নেওয়া যায় না। যারা এইভাবে নিষ্ঠুরতার মাধ্যমে সন্ত্রাস ছড়িয়েছে তাদের অবিলম্বে শাস্তি দিতে হবে। আমাদের সবাইকে একসঙ্গে মিলেই ঘৃণাকে হারাতে হবে। আমি সকলের কাছে অনুরোধ করছি, শান্তি ও ভ্রাতৃত্ব বজায় রাখুন।’

অন্যদিকে, দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালও টুইট করে এই নৃশংস হত্যাকাণ্ডের নিন্দা করেছেন। তিনি লিখেছেন, ‘উদয়পুরের ঘটনাটি ভয়াবহ ও বীভৎস। সভ্য সমাজে এই ধরনের নৃশংসতার কোনও স্থান নেই। আমি এই ঘটনার তীব্র নিন্দা করছি। এই ঘটনার অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানাই।’

প্রসঙ্গত উল্লেখ্য, মঙ্গলবার দুপুর আড়াইটে নাগাদ ওই দরজির দোকানে ঢোকে অভিযুক্ত দুই যুবক। তারা শুরুতে নিহত দরজির কাছে জামার মাপ চায়। এরপরই ধারালো অস্ত্র দিয়ে ওই দরজির মাথায় এবং গলায় আঘাত করে। সেই সঙ্গে তারা গোটা খুনের ঘটনার ভিডিও করে। এরপরই সোশ্যাল মিডিয়ায় তা পোস্ট করে। ভিডিওতে অভিযুক্ত দুজনে একাধিক বিষয়ে আপত্তিজনক মন্তব্য করে।