বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

বিমানবন্দরে নয়, রবীন্দ্র ভবনে গান স্যালুট দিয়ে KK-কে শেষ শ্রদ্ধাজ্ঞাপন! জানালেন মুখ্যমন্ত্রী

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১, ২০২২, ০২:২৯ পিএম | আপডেট: জুন ১, ২০২২, ০৮:২৯ পিএম

বিমানবন্দরে নয়, রবীন্দ্র ভবনে গান স্যালুট দিয়ে KK-কে শেষ শ্রদ্ধাজ্ঞাপন! জানালেন মুখ্যমন্ত্রী
বিমানবন্দরে নয়, রবীন্দ্র ভবনে গান স্যালুট দিয়ে KK-কে শেষ শ্রদ্ধাজ্ঞাপন! জানালেন মুখ্যমন্ত্রী

গতকাল রাতে অগণিত অনুরাগীদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে। কলকাতায় একটি লাইভ শো চলাকালীনই অসুস্থ বোধ করেন তিনি। পরে হোটেলে ফিরে অস্থিরতা বাড়তে থাকে। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে গেলেই চিকিৎসকরা মৃত ঘোষণা করেন কেকে-কে। তাঁর এই অকাল মৃত্যুতে শোকস্তব্ধ গোটা সঙ্গীত জগৎ। শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

কেকে-কে সম্মান জানাতে ইতিমধ্যেই গান স্যালুট দেওয়ার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এদিন বাঁকুড়ার কর্মী সম্মেলন থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, "কেকে-র স্ত্রী-র সঙ্গে আমার কথা হয়েছে। ওঁর দেহ কলকাতা বিমানবন্দরে নিয়ে আসা হলে কলকাতা পুলিশের তরফে গান স্যালুট জানানো হবে। যদি সম্ভব হয় আমিও এয়ারপোর্টে যাব। উনি টলিউডেও প্রচুর গান গেয়েছেন। ওঁর মতো শিল্পীর মৃত্যু সঙ্গীত জগতের অপূরণীয় ক্ষতি।"

পরে অবশ্য মুখ্যমন্ত্রী জানান, কলকাতা বিমানবন্দরে নয় কেকে-কে গান স্যালুটে শ্রদ্ধাজ্ঞাপন জানানো হবে রবীন্দ্র সদনে। বুধবার সকালেই কলকাতা বিমানবন্দরে নেমে তিনি জানিয়ে দিলেন এই কথা। এদিন সাংবাদিকদের তিনি জানান, "আমরা সকল সম্মানীয় ব্যক্তিদেরই মৃত্যুর পর গান স্যালুট দিয়ে শ্রদ্ধা জানাই। গায়কের ময়নাতদন্ত হয়ে যাওয়ার পর রবীন্দ্র সদনে গান স্যালুট দিয়ে সম্মান জানানো হবে।"

উল্লেখ্য, বুধবার সকালেই কলকাতায় এসে পৌঁছেছেন প্রয়াত গায়কের স্ত্রী জ্যোতি ও পুত্র নকুল কৃষ্ণ কুন্নাথ। কেকে-র ছেলেও বাবার মতো একজন গায়ক। কেকে-র সঙ্গে একটি ছবিতে প্লে-ব্যাকও করেছেন ছেলে। এদিন সকাল ৯টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামেন কেকে-র স্ত্রী-পুত্র। সেখান থেকেই গাড়িতে চেপে তাঁরা সোজা চলে যান একবালপুরের সিএমআরআই হাসপাতালে।

অন্যদিকে, আজ সকাল থেকে এসএসকেএম হাসপাতালে কেকে-র দেহের ময়নাতদন্ত শুরু হয়েছে। ময়নাতদন্তের পরই প্রয়াত গায়কের মরদেহ স্ত্রী-পুত্রর হাতে তুলে দেওয়া হবে। এরপর সম্ভবত আজই সেই মরদেহ নিয়ে মুম্বইয়ে ফিরে যাবেন জ্যোতি ও নকুল। প্রসঙ্গত, কেকে-র অস্বাভাবিক মৃত্যু নিয়ে ইতিমধ্যেই নিউ মার্কেট থানায় মামলা দায়ের করা হয়েছে। তবে গায়কের পরিবারের তরফে এখনও পুলিশের কাছে কোনও অভিযোগ জানানো হয়নি।