শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘বাংলার মাকে জানাই শতকোটি প্রণাম’, মাতৃদিবসে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষ সম্মান লাভলির

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৮, ২০২২, ০৯:০৪ পিএম | আপডেট: মে ৯, ২০২২, ০৩:০৪ এএম

‘বাংলার মাকে জানাই শতকোটি প্রণাম’, মাতৃদিবসে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষ সম্মান লাভলির
‘বাংলার মাকে জানাই শতকোটি প্রণাম’, মাতৃদিবসে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষ সম্মান লাভলির

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মাতৃদিবসে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষ শুভেচ্ছা জানালেন সোনারপুর দক্ষিণের বিধায়ক লাভলি মৈত্র। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন তিনি। সঙ্গে ক্যাপশনে লিখেছেন ‘বাংলার মাকে জানাই শতকোটি প্রণাম।’ আজ মাদার্স ডে-তে বিধায়ক লাভলির পোস্ট নজর কেড়েছে নেটিজেনদের।

২০২১ এর বিধানসভা নির্বাচনে প্রথমবার প্রার্থী হিসেবে লড়াই করেছিলেন লাভলি তৃণমূল কংগ্রেসের হয়ে। আর প্রথমবার ভোটের লড়াইয়ের ময়দানে নেমেই সোনারপুর দক্ষিণ থেকে জয়ী হন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইয়ে অনুপ্রাণিত হয়ে, অভিনয় জগতের ব্যস্ততাকে পিছনের সারিতে রেখে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করেন। 

প্রথমবার ভোটে দাঁড়িয়েই জয় পেয়েছেন, আর তার পুরো কৃতিত্বই দিয়েছেন বাংলার তৃতীয়বারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এই কথা একাধিকবার বিধায়ক লাভলি প্রকাশ্যেই জানিয়েছেন। বিধায়ক মনে করেন, মমতা বন্দ্যোপাধ্যায় শুধু তাঁকেই নয়, গোটা বাংলাকেই অনুপ্রাণিত করেছেন। তাঁর মতে, যেভাবে গোটা বাংলাকে তিনি আগলে রেখেছেন, তাতে যেন তিনি বাংলার মায়ের ভূমিকাই পালন করছেন। সেই কারণেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই  ‘বাংলার মা’ বলে সম্বোধন করেছেন লাভলি। মাতৃদিবসে সেই ‘মা’কে এভাবেই শুভেচ্ছা জানিয়েছেন সোনারপুরের বিধায়ক। 

অন্যদিকে, মাতৃদিবসে সকল মায়েদের শুভেচ্ছে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি টুইট করে লিখেছেন, ‘মাতৃদিবসে (International Mother’s Day) সকল মাকে জানাই শুভেচ্ছা। একই মহীয়সী মায়েরা আছেন আমাদের গর্ভধারিণীর মধ্যে, আমাদের দেবীগণের মধ্যে, আমাদের মাতৃভূমিতে, আমাদের বসুন্ধরায়। আমার নানা গানে- কবিতায় আমি তাঁদেরই বন্দনা করেছি। আমার সমাজের উচ্চারণেও তাঁরই অর্চনা। সেই সর্বজনীন মা-ই আমার আরাধ্যা।’

এখানেই শেষ নয়, তিনি আরও লিখেছেন, ‘উদ্ধৃত করছি আমার একটি গানের অংশ: মাগো তুমি সর্বজনীন আছো হৃদয় জুড়ে। ত্রিভুবনেও আছো মা গো আছো মাটির ঘরে।’ উল্লেখ্য, এই গানটি বেশ কয়েক বছর আগে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছিলেন।