শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আসছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় ও সুরে পুজোর গানের অ্যালবাম ‘উৎসবের গান’! কবে প্রকাশিত হচ্ছে?

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০১:১১ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২, ০৭:১৬ পিএম

আসছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় ও সুরে পুজোর গানের অ্যালবাম ‘উৎসবের গান’! কবে প্রকাশিত হচ্ছে?
আসছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় ও সুরে পুজোর গানের অ্যালবাম ‘উৎসবের গান’! কবে প্রকাশিত হচ্ছে?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বহুমুখী প্রতিভার অধিকারী তিনি। কখনও ছবি এঁকেছেন, কখনও কবিতাও লিখেছেন, আবার গানের সুরও দিয়েছেন। আবার রাজ্যের প্রশাসনিক প্রধানও তিনি। দক্ষ হাতে মুখ্যমন্ত্রিত্বের দায়িত্ব সামলাচ্ছেন। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের প্রশাসনিক দায়দায়িত্ব পালনের পাশাপাশি নিজের শিল্পিসত্তাকেও বাঁচিয়ে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সময় পেলেই নিজের সেই শিল্পীসত্তাকে নানা সৃষ্টির মধ্যে দিয়ে ফুটিয়ে তোলেন। এবারের পুজোতেও চমক দিতে আসছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আর এক শিল্পী সত্তার।

গত বছর পুজোর অ্যালবামের গানের জন্য দু’কলি শোনা গিয়েছিল মুখ্যমন্ত্রীর গলায়। এবার পুজোর অ্যালবামে সম্পূর্ণ গান গেয়েছেন তিনি। তৃণমূল সূত্রে তেমনটাই খবর। এবছর মহালয়ায়, অর্থাৎ রবিবার নজরুল মঞ্চে তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’-র উৎসব সংখ্যার উদ্বোধন হবে। জানা গিয়েছে, সেখানেই প্রকাশিত হতে চলেছে পুজোর গানের অ্যালবাম। এই অ্যালবামের একাধিক গান মুখ্যমন্ত্রীর লেখা। প্রতিবারই তিনি গান লেখেন। সুরও করেন। এবারও তেমনটাই হচ্ছে। কোনও অন্যথা হয়নি।

সূত্রের খবর, প্রকাশিত হতে চলা এই ‍‍ বাংলা গান, ‘উৎসবের গান‍‍’ অ্যালবামের গান শোনা যাবে মুখ্যমন্ত্রীর গলাতেও। তবে সেটি কোন গান, তা এখনও স্পষ্ট নয়। রবিবার অ্যালবাম প্রকাশিত হওয়ার পরই তা স্পষ্টভাবে জানা যাবে। জানা গিয়েছে, এবারের অ্যালবামের মূল থিম ‘নারীশক্তি’, উৎসব। আবার একটি গানের প্রসঙ্গে উঠে আসবে ইউক্রেনের ভারতীয় ছাত্রছাত্রীদের কথাও।

সূত্রের খবর, গানের কথায় প্রতিফলিত হয়েছে এই বাংলার জয়গানই। উৎসবের গান অ্যালবামের কথা ও সুর দিয়েছেন মমতা বন্দোপাধ্যায়। গান গেয়েছেন, জিৎ গাঙ্গুলি, বাবুল সুপ্রিয়, মনোময়, শ্রীরাধা, চন্দ্রিকা, অদিতি, তৃষা, ইন্দ্রনীল ও স্বয়ং মমতা বন্দোপাধ্যায়। আগামী রবিবার মমতা বন্দোপাধ্যায়ের হাত ধরেই এই অ্যালবাম প্রকাশ হবে নজরুল মঞ্চ থেকে ৷ অন্যান্য শিল্পীরাও হাজির থাকবেন।