শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

চিংড়িহাটার ঘটনায় আহতদের সঙ্গে দেখা করার পর, ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ১০:৫৫ পিএম | আপডেট: ডিসেম্বর ৮, ২০২২, ১১:০৪ পিএম

চিংড়িহাটার ঘটনায় আহতদের সঙ্গে দেখা করার পর, ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
চিংড়িহাটার ঘটনায় আহতদের সঙ্গে দেখা করার পর, ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ দুপুরে দিল্লি থেকে ফেরার পথে মুখ্যমন্ত্রী সোজা এসএসকেএম হাসপাতালে যান। এসএসকেএম হাসপাতাল থেকে চিকিৎসা পরিষেবা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী রোগী রেফার করা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তিনি পরিষ্কার ভাষায় বলেন, চিকিৎসা আগে, বাকি প্রসেস পরে করা যাবে।

দুপুরেই এসএসকেএম হাসপাতালে গিয়ে চিংড়িহাটার ভয়াবহ পথ দুর্ঘটনার আহতদের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন এই মর্মান্তিক পথ দুর্ঘটনায় চিংড়িহাটায় জখম হন ৭ জন। যাঁদের মধ্যে দুজনের অবশ্য আশঙ্কাজনক। জানা যায়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে পরপর বেশ কয়েকটি গাড়িকে ধাক্কা মারে। ঘাতক গাড়িটি ধাক্কা মারে কয়েকজন পথচারীকেও। পথচারীদের ধাক্কা মেরে গাড়িটি গিয়ে শেষমেশ আটকায় গার্ড রেলে। ঘটনায় ২ জন গুরুতর জখম হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। আহতদের দ্রুত এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তিনি বলেন, ‘আজ একটি দুর্ঘটনায় এক মাদকাসক্ত যুবক সাত আটজনকে ধাক্কা মারে। তাঁরা অবশ্য ভালো টেক কেয়ার পাচ্ছেন। আমি দেখতে গিয়েছিলাম। ট্রমা কেয়ারটা কষ্ট করে করেছি। দুপুরে ভর্তি হয়েছে। এখনও ব্যান্ডেজ হয়নি দেখলাম কিছু ক্ষেত্রে।’

পরে ট্যুইট করে চিংড়িহাটার ঘটনায় গভীর শোক প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইটে তিনি জানান আহতদের সঙ্গে এসএসকেএম হাসপাতালে দেখা করেন তিনি। একইসঙ্গে এই ঘটনায় গুরুতর জখম দুই ব্যক্তির জন্য ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ ও অন্য পাঁচজন আহত ব্যক্তিদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন মমতা তাঁর ট্যুইট বার্তায়। তিনি লেখেন, “আমি এঁদের সকলের দ্রুত আরোগ্য কামনা করছি। আমি আবারও সবাইকে পথ নিরাপত্তার বিষয়ে সচেতন হওয়ার জন্য অনুরোধ করছি এবং ‍‍‘সেফ ড্রাইভ, সেভ লাইফ‍‍’ স্মরণ করিয়ে দিতে চাইছি সবাইকে।”

চারদিনের দিল্লি সফর শেষ করে বৃহস্পতিবার কলকাতা পৌঁছেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিংড়িহাটার দুর্ঘটনার খবর পান। ছুটে যান এসএসকেএম হাসপাতালে। এদিন রাজ্যের স্বাস্থ্য পরিষেবায় একাধিক প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, এসএসকেএম হাসপাতাল থেকে বিকেল সাড়ে চারটের সময় ভার্চুয়ালি কয়েকটি নতুন পরিষেবার উদ্বোধন ও শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, এসএসকেম হাসপাতালে ১০০ টি শয্যা বিশিষ্ট পেডিয়াট্রিক মেডিসিন ডিপার্টমেন্টের নতুনভাবে সংস্কার করা প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী এদিন। পাশাপাশি স্পোর্টস মেডিসিন পরিষেবারও উদ্বোধন করেন তিনি।