শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

পুজো উপলক্ষে প্রকাশিত হল মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন গানের অ্যালবাম ‘বাংলার গান, উৎসবের গান’

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৫:২৮ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২, ১১:৩৭ পিএম

পুজো উপলক্ষে প্রকাশিত হল মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন গানের অ্যালবাম ‘বাংলার গান, উৎসবের গান’
পুজো উপলক্ষে প্রকাশিত হল মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন গানের অ্যালবাম ‘বাংলার গান, উৎসবের গান’

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বহুমুখী প্রতিভার অধিকারী তিনি। কখনও ছবি এঁকেছেন, কখনও কবিতাও লিখেছেন, আবার গানের সুরও দিয়েছেন। আবার রাজ্যের প্রশাসনিক প্রধানও তিনি। দক্ষ হাতে মুখ্যমন্ত্রিত্বের দায়িত্ব সামলাচ্ছেন। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের প্রশাসনিক দায়দায়িত্ব পালনের পাশাপাশি নিজের শিল্পিসত্তাকেও বাঁচিয়ে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সময় পেলেই নিজের সেই শিল্পীসত্তাকে নানা সৃষ্টির মধ্যে দিয়ে ফুটিয়ে তোলেন। উৎসবের মরশুমে, দুর্গাপুজোতে সেই প্রতিভার আরও বিকাশ ঘটে। এবারের পুজোতেও তার অন্যথা হল না। এবারের পুজোতেও চমক দিতে, আজ প্রকাশিত হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের গানের অ্যালবাম “বাংলার গান, উৎসবের গান”।

এই গানের অ্যালবামে কথা ও সুর দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজে গানও গেয়েছেন। আজ নজরুল মঞ্চে ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যা প্রকাশের মঞ্চেই সামনে এল অ্যালবাম। জানা গিয়েছে, টাক ডুমাডুম’, ‘আমি সংগীত পিয়াসী’, ‘চলো যাই চলো যাই’, ‘ধ্রুবতারা তুমি’-র মতো এই অ্যালবামে মোট ৭ টি গান রয়েছে। মুখ্যমন্ত্রী ছাড়াও এই অ্যালবামে গান গেয়েছেন শ্রীকান্ত আচার্য, মনোময়, জিৎ গঙ্গোপাধ্যায়, ইন্দ্রনীল সেন, অদিতি মুন্সি, বাবুল সুপ্রিয়। গানের সিডি রবিবার থেকেই নজরুল মঞ্চে পাওয়া যাবে। জানা গিয়েছে, পরে তৃণমূল ভবন থেকেও তা মিলবে।

এদিন গানের অ্যালবামের উদ্বোধন করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘গানগুলো সবাই মিলে করেছি। রাজ খুব ভালভাবে সব আয়োজন করেছে। গানগুলো আপনারা পুজোর সময় ক্লাবে ক্লাবে বাজাতে চাইলে, বাজাতে পারেন।’ গানের অ্যালবামের পাশাপাশি এদিন তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যা প্রকাশিত হয়েছে নজরুল মঞ্চে। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া এদিন উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সি, সুখেন্দুশেখর রায়, সৌগত রায়, শুভাপ্রসন্ন, নৃসিংপ্রসাদ ভাদুড়ী, ইন্দ্রনীল সেন। মঞ্চে ‘মহিষাসুরমর্দিনী’ নিবেদন করলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “মন দিয়ে, দরদ দিয়ে ‘জাগো বাংলা’ করেন। আমার অভ্যাস হচ্ছে, সকালে উঠে পুজো সেরে ট্রেড মিল করতে যাওয়া। সেখানে রাখা থাকে জাগো বাংলা। না পড়লে আমার দিন শুরু হয় না। বাইরে থাকলে কুণাল হোয়াটসঅ্যাপ করে দেয়। এটা এমন একটা কাগজ যারা সরকারের বিজ্ঞাপন নেয় না। চিটফান্ডের টাকাও অনেক কাগজ নেয়। এরা খুব ভাল করছে।”