শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর ঠিক কী সম্পর্ক? বিতর্কের মাঝে মুখ খুললেন মোনালিসা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৩, ২০২২, ০৫:২৩ পিএম | আপডেট: জুলাই ২৩, ২০২২, ১১:২৩ পিএম

পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর ঠিক কী সম্পর্ক? বিতর্কের মাঝে মুখ খুললেন মোনালিসা
পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর ঠিক কী সম্পর্ক? বিতর্কের মাঝে মুখ খুললেন মোনালিসা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগে ইতিমধ্যেই ইডি-র হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি গ্রেফতার করা হয়েছে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও। এদিকে, শুধু অর্পিতা মুখোপাধ্যায়ই নন, পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর উঠে আসছে আরও এক মহিলার নাম। তিনি মোনালিসা দাস, পেশায় অধ্যাপিকা। এই মোনালিসা দাসেরও নাকি বিশাল সম্পত্তি এবং মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক। 

কাজি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বাংলার অধ্যাপিকা মোনালিসা দাসের ‘১০টি ফ্ল্যাট’ এবং ‘বাংলাদেশ কানেকশন’ রয়েছে বলে দাবি করেছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির এই দাবি ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও দিলীপবাবুর সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন খোদ অধ্যাপিকা মোনালিসা দাস। অধ্যাপিকার দাবি, পার্থ চট্টোপাধ্যায় তাঁর ‘গুরুজন’ স্থানীয় এবং ‘অভিভাবক’। 

দীর্ঘ ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর শনিবার সকালে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে। এই গ্রেফতারিতে চরম অস্বস্তিতে পড়েছে রাজ্যের শাসকদল। এদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পরই মুখ খোলেন দিলীপ ঘোষ। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি বলেন, ‘আরও একজন মহিলার খোঁজ পাওয়া গিয়েছে যাঁর সঙ্গে সম্পর্ক, মোনালিসা তাঁর নাম, তিনি একটি ইউনির্ভাসিটিতে পড়ান। শান্তিনিকেতনে থাকেন। তাঁর নামে ১০টা ফ্ল্যাট আছে। তাঁর বাংলাদেশের কানেকশন আছে। তাঁর প্রোফাইল থেকে বাংলাদেশে যাওয়া আসার অনেক তথ্য, বিভিন্ন নেতার সঙ্গে ছবি এবং তাঁর ব্যাগে বঙ্গবন্ধুর ছবি ইত্যাদি পাওয়া গিয়েছে।’

বিজেপি সাংসদ দিলীপ ঘোষের মন্তব্যের পরই ঘনিষ্ঠ মহলে মুখ খোলেন অধ্যাপিকা মোনালিসা দাস। তিনি জানিয়েছেন, ‘আমি নিজে জানি, আমি খুব সততার জায়গাতেই রয়েছি। বাকি যে কথাগুলো উঠছে সেগুলো নিতান্তই অমূলক। কে বলছেন, কেন বলছেন সেগুলো তো আমি কিছু বলতে পারব না।’

এখানেই শেষ নয়, মোনালিসা আরও বলেন, ‘উনি শিক্ষামন্ত্রী। আমি একজন শিক্ষক। শিক্ষার কাজে কখনও কিছু যোগাযোগ হতেই পারে। তার থেকে বেশি কিছু নয়। তিনি আমার গুরুজন। তিনি অভিভাবক। তিনি অনেক মান্য ব্যক্তি। আমার মতো একজন সাধারণ মানুষের সঙ্গে তাঁর শুধু শিক্ষক ও অভিভাবকের সম্পর্ক’। তবে, শান্তিনিকেতনে তিনি সত্যিই ১০টি ফ্ল্যাটের মালিক কিনা। বা এই বিপুল সম্পত্তি তিনি কীভাবে করলেন? তা নিয়ে কিন্তু নিশ্চুপ থেকেছেন মোনালিসা।