রবিবার, ০২ অক্টোবর, ২০২২

পুজোর মুখে সরকারি কর্মীদের জন্য সুখবর রাজ্যের! মাস শেষের আগেই মিলবে বেতন

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৯:১২ এএম | আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৯:১২ এএম

পুজোর মুখে সরকারি কর্মীদের জন্য সুখবর রাজ্যের! মাস শেষের আগেই মিলবে বেতন
পুজোর মুখে সরকারি কর্মীদের জন্য সুখবর রাজ্যের! মাস শেষের আগেই মিলবে বেতন/ প্রতীকী ছবি

অক্টোবর মাসের ১ তারিখ থেকে শুরু হয়ে যাচ্ছে পুজো। এদিকে ২ তারিখ অর্থাৎ সপ্তমী রবিবার পড়েছে। এরপর অষ্টমী থেকে ব্যাংক বন্ধ। তাই অক্টোবর মাসের বেতন কবে হবে তা নিয়ে পূজোর সময় চিন্তায় পড়েছিলেন রাজ্য সরকারের কর্মীরা। এবার তাদেরকেই সুখবর শোনালো নবান্ন। অর্থ দপ্তরের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে নির্ধারিত সময়ের আগেই এবার পুজোর বেতন পাবেন রাজ্য সরকারের কর্মীরা।

বুধবার রাজ্যের অর্থ দফতরের তরফে এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যেহেতু পূজার ছুটি পড়ে যাচ্ছে তাই অক্টোবর মাসের বেতন সেপ্টেম্বর মাসের ২৮ থেকে ২৯ তারিখের মধ্যেই দিয়ে দেওয়া হবে। অর্থাৎ পুজোর আগেই বেতন পেয়ে যাবেন সরকারি কর্মচারীরা।

তবে শুধু সেপ্টেম্বর মাসেই নয়, অক্টোবর মাসেও তারা নির্ধারিত সময়ের আগেই বেতন পাবেন বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। বলা হয়েছে নভেম্বর মাসের বেতন তারা অক্টোবর মাসের ২১ তারিখের মধ্যে পেয়ে যাবেন। পাশাপাশি, পেনশন প্রাপকরা সেপ্টেম্বর মাসের পেনশন ২৯ সেপ্টেম্বর এর মধ্যেই পেয়ে যাবেন।

সরকারি কর্মচারীদের বেতনের পাশাপাশি রাজ্য সরকারের যে সমস্ত প্রকল্পের মাধ্যমে জনসাধারণ ভাতা পেয়ে থাকেন সেই ভাতার টাকাও ঢুকবে নির্ধারিত সময়ের আগে। এক্ষেত্রে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, লক্ষ্মীর ভান্ডার, জয় বাংলার মতো প্রকল্পের আওতাধীন গ্রাহকরা ২৮ সেপ্টেম্বরের মধ্যেই তাদের প্রাপ্য ভাতা পেয়ে যাবেন।

এদিকে এক মাসের মধ্যেই যাবতীয় উৎসব পড়ায় আর্থিক দিক থেকে চিন্তায় ছিলেন আমজনতা। কিন্তু নবান্নের অগ্রিম বেতন দেওয়ার এই সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই খুশি রাজ্য সরকারি কর্মী থেকে শুরু করে সরকারের ভাতা প্রাপক সকলেই।