শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

১০ ঘন্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ পর্ব শেষ! নিজাম প্যালেস ছাড়লেন পরেশ অধিকারী

চৈত্রী আদক

প্রকাশিত: মে ২০, ২০২২, ১০:০৩ পিএম | আপডেট: মে ২১, ২০২২, ০৪:০৩ এএম

১০ ঘন্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ পর্ব শেষ! নিজাম প্যালেস ছাড়লেন পরেশ অধিকারী
১০ ঘন্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ পর্ব শেষ! নিজাম প্যালেস ছাড়লেন পরেশ অধিকারী

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ দীর্ঘ ১০ ঘণ্টা ধরে চলল ম্যারাথন জিজ্ঞাসাবাদ পর্ব। অবশেষে নিজাম প্যালেস থেকে বেরোলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ সিবিআই দফতরে হাজিরা দেন মন্ত্রী। এরপরই পরেশ অধিকারীকে জিজ্ঞাসাবাদ শুরু করেন সিবিআই আধিকারিকরা। রাত আটটা পঁচিশ নাগাদ শেষ হয় এই পর্ব। সাড়ে আটটা নাগাদ নিজাম প্যালেস ছাড়েন শিক্ষা প্রতিমন্ত্রী।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফ থেকে মন্ত্রীকে ঠিক কোন কোন প্রশ্ন করা হয়েছে তা স্পষ্টভাবে কিছু জানা যায়নি। এমনকি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি পরেশ অধিকারী। তবে তাঁর সম্পূর্ণ বয়ান রেকর্ড করা হয়েছে। এমনকি জানা গিয়েছে, আগামীকাল অর্থাৎ শনিবার সকাল এগারোটা নাগাদ ফের তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে সিবিআই।

এসএসসি দুর্নীতি মামলায় হাজিরার নির্দেশ থাকলেও বারবার তা এড়িয়ে যান শিক্ষা প্রতিমন্ত্রী। প্রসঙ্গত, জিজ্ঞাসাবাদের জন্য পরেশ অধিকারীকে মঙ্গলবার রাত আটটার মধ্যে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এরপর ট্রেনে করে শিয়ালদা আসার পথে আচমকাই ‘উধাও’ হয়ে যান পরেশ অধিকারী ও তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারী। এরপর বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটের মধ্যে পুনরায় তাঁকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেন বিচারপতি।

নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরে হাজিরা এড়ান মন্ত্রী ও তাঁর মেয়ে। এরপর পরেশ অধিকারী ও অঙ্কিতা অধিকারীর বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিবিআই। পরে মন্ত্রীর আইনজীবী সূত্রে জানা যায়, সন্ধ্যের মধ্যেই কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছবেন পরেশ অধিকারী। বৃহস্পতিবার সন্ধ্যেয় নিজাম প্যালেসে হাজিরাও দেন তিনি। তিন ঘন্টা জিজ্ঞাসাবাদের পর পুনরায় শুক্রবার তাঁকে তলব করে সিবিআই।

অন্যদিকে কেবলমাত্র ব্যক্তিগত প্রভাবের জোরে কম নম্বর পাওয়া সত্ত্বেও চাকরিতে নিয়োজিত হওয়ার অভিযোগে পরেশ-কন্যা অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করেছে কলকাতা হাইকোর্ট। এর পাশাপাশি আদালত জানিয়েছে, ২০১৮ সালের নভেম্বর থেকে আজ পর্যন্ত যে পরিমাণ বেতন তিনি পেয়েছেন তার পুরোটাই কিস্তিতে ফেরত দিতে হবে মন্ত্রী-কন্যাকে। প্রথম কিস্তির টাকা মেটাতে হবে আগামী ৭ জুনের মধ্যে এবং দ্বিতীয় কিস্তির টাকা দিতে হবে ৭ জুলাইয়ের মধ্যে। সেই টাকা জমা দিতে হবে হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে। এছাড়াও, অঙ্কিতার স্কুলে প্রবেশাধিকার কেড়ে নেওয়া হয়েছে। এর পাশাপাশি জানানো হয়েছে, আজ থেকে কোথাও শিক্ষক হিসেবে পরিচয় দিতে পারবেন না অঙ্কিতা অধিকারী।