বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

SSKM-এ পার্থ! আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ ED

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ২৪, ২০২২, ১১:২২ এএম | আপডেট: জুলাই ২৪, ২০২২, ০৫:২২ পিএম

SSKM-এ পার্থ! আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ ED
SSKM-এ পার্থ! আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ ED

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ শনিবার শারীরিক অসুস্থতার কারণে পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভর্তি করার নির্দেশ দেয় ব্যাঙ্কশাল আদালত। যদিও ইডি-র তরফ থেকে দাবি করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে জোকা ইএসআই অথবা কম্যান্ড হাসপাতালে ভর্তি করা হোক। কিন্তু আদালতের পক্ষ থেকে সেই দাবি খারিজ করা হলে পার্থকে ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালের আইসিইউতে। এবার আদালতের সেই সিদ্ধান্তকেই চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। রবিবারই এই মামলার শুনানি হতে পারে বলে খবর।

শনিবার রাতেই পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে পাঠানোর নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টে যায় ইডি। তাঁদের দাবি, সঠিক নিয়ম মেনে নির্দেশ দেয়নি নিম্ন আদালত। এমনকি রাজ্যের সরকারি হাসপাতালে চিকিৎসা চললে সাক্ষীকে প্রভাবিত করা হতে পারে বলে ধারণা ইডির। এছাড়াও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে পার্থ চট্টোপাধ্যায়ের অসুস্থতা নিয়েও প্রশ্ন তোলা হয়। সেই কারণেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়ে রবিবারই এই মামলার শুনানির দাবি জানিয়েছে ইডি।

প্রসঙ্গত, শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। মন্ত্রীকে প্রাথমিক জেরার পরই তাঁদের চলে যাওয়ার কথা ছিল। কিন্তু আচমকাই তাঁর বাড়ি থেকে উদ্ধার হয় বেশ কয়েকটি দলিল। সেগুলি খতিয়ে দেখার পরই শুরু হয় ম্যারাথন জেরা। দীর্ঘ ২৭ ঘন্টা জেরার পর অবশেষে শনিবার পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি।

এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় CGO কমপ্লেক্সে। সেখান থেকে প্রথমে ইএসআই এবং পরবর্তীতে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। পার্থকে ১৪ দিনের জন্য নিজেদের হেফাজতে রাখার আবেদন জানিয়েছিল ইডি। তবে আদালতের পক্ষ থেকে পার্থকে দু’দিনের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়। কিন্তু এরই মাঝে পার্থবাবু অসুস্থবোধ করায় মন্ত্রীর আইনজীবীর তরফ থেকে তাঁকে হাসপাতালে ভর্তি করার আবেদন জানানো হয়। তাঁর শারীরিক অবস্থা খতিয়ে দেখে হাসপাতালে ভর্তি করার নির্দেশ দেয় আদালত।

অতঃপর ব্যাঙ্কশাল কোর্ট থেকে অ্যাম্বুলেন্সে করে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। গাড়ি থেকে নেমে হুইলচেয়ারে বসেই হাসপাতালের ভিতরে যান তিনি। বর্তমানে কার্ডিওলজি বিভাগের ১৮ নং বেডে ভর্তি রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। শনিবার বুকে ব্যথা, শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

এদিন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকদের তরফ থেকে জানানো হয়, তাঁর হার্টের সমস্যা রয়েছে। এছাড়া রয়েছে সিওপিডি ও কিডনির সমস্যাও। তাঁর শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। তবে আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। ইতিমধ্যেই মন্ত্রীর চিকিৎসায় ৬ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সেখানে রয়েছেন মেডিসিন, এন্ডোক্রিনোলজিস্ট, অর্থপেডিক, কার্ডিওলজি, বক্ষ এবং নেফ্রোলজির চিকিৎসকরা। তাঁদের ধারণা, মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন পার্থ বাবু।