শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘আমার কোনও টাকা নেই’! মৌনতা ভেঙে ফের বিস্ফোরক প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ৩১, ২০২২, ০১:৩৯ পিএম | আপডেট: জুলাই ৩১, ২০২২, ০৭:৪৩ পিএম

‘আমার কোনও টাকা নেই’! মৌনতা ভেঙে ফের বিস্ফোরক প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়
‘আমার কোনও টাকা নেই’! মৌনতা ভেঙে ফের বিস্ফোরক প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রবিবার জোকা ইএসআই হাসপাতালে ফের নিয়ে যাওয়া হয় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং মন্ত্রী-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। এদিন তাঁদের স্বাস্থ্য পরীক্ষা চলছে তাঁদের। সকাল ১১ টা নাগাদ সিজিও কমপ্লেক্স থেকে ইডি আধিকারিকদের গাড়ি বের হয়। কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিন হাসপাতালে ঢোকার মুখে ফের মৌনতা ভেঙে বিস্ফোরক মন্তব্য করেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও অর্পিতা কোনও মন্তব্য করেননি। এদিন তিনি শান্তই ছিলেন। শুক্রবারের মতো কান্নাকাটিও করেননি। 

এদিন হাসপাতালে ঢোকার মুখে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দাবি করেন, ‘আমার কোনও টাকা নেই।’ উল্লেখ্য, গত শুক্রবারই পার্থ-অর্পিতাকে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল স্বাস্থ্য পরীক্ষার জন্য। সেদিনই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রাক্তন মন্ত্রী জানিয়েছিলেন, তিনি ‘ষড়যন্ত্রের শিকার’। এদিন ফের মুখ খোলেন তিনি উদ্ধার হওয়া টাকার প্রসঙ্গে। 

এদিনও হুইল চেয়ারে করে হাসপাতালে ঢোকানো হয় পার্থ চট্টোপাধ্যায়কে। প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ঠ অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে ইতিমধ্যেই প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে। যা নিয়েই তোলপাড় রাজ্য। এই টাকার মালিক কে? তা নিয়ে আলোচনার অন্ত নেই। এদিকে, ইতিমধ্যেই অর্পিতা দাবি করেছেন যে, এই টাকা পার্থ চট্টোপাধ্যায়ের। প্রাক্তন মন্ত্রীর লোকেরাই এই টাকা তাঁর ফ্ল্যাটে রেখে যেত। এই পরিস্থিতিতে রবিবার জোকা ইএসআই হাসপাতালে ঢোকার সময় সাংবাদিকদের পক্ষ থেকে প্রাক্তন মন্ত্রীর আগের মন্তব্যের পরিপ্রেক্ষিতে প্রশ্ন করা হয় যে, ‘পার্থবাবু আপনি কার ষড়যন্ত্রের শিকার?’ উত্তরে তিনি জানিয়েছেন, ‘কে ষড়যন্ত্র করেছে, সময় আসলেই বুঝবেন’। পাশাপাশি টাকার প্রসঙ্গেও তিনি জানিয়েছেন, ‘আমার কোনও টাকা নেই।’ এছাড়াও তাঁকে শরীর কেমন আছে জানতে চাওয়া হলে, বুকে হাত রেখে জানান যে, তিনি ভালো নেই। 

এরপরই দ্রুত হাসপাতালের ভিতরে নিয়ে যাওয়া হয় পার্থ চট্টোপাধ্যায়কে। অন্যদিকে, এদিন হেঁটেই হাসপাতালে যান অর্পিতা মুখোপাধ্যায়। তবে, এদিন কার্যত তাঁকে বিধ্বস্ত দেখাচ্ছিল। এদিকে, পার্থর নয়া মন্তব্যে ফের বিতর্কের সৃষ্টি হয়েছে। এখন প্রশ্ন একটাই পার্থ চট্টোপাধ্যায়ের টাকা নয় তো, এতো বিপুল পরিমাণ টাকা কার? প্রাক্তন মন্ত্রীর মন্তব্য নয়া বিতর্কের জন্ম দিয়েছে।

তবে, এই মুহূর্তে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মন্তব্যে তৃণমূল মাথা ঘামাচ্ছে না। তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ এই প্রসঙ্গে জানিয়েছেন, ‘এখন আর এসব বলার সময় নয়। উনি কোনও অপরাধ যদি নাই করেন তাহলে গ্রেফতারের পর কেন কিছু বললেন না? তিনি তো ষড়যন্ত্রের কথা আগেই বলতে পারতেন। এখন দল একটা সিদ্ধান্ত নিয়েছে। আর বলার কিছু নেই। আইনের মাধ্যমে সব কিছু প্রমাণ হবে।’