মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

আরও ১৪ দিনের জেল হেফাজত পার্থ-অর্পিতার! আদালতে খারিজ জামিনের আবেদন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৫:৩৫ পিএম | আপডেট: আগস্ট ১৮, ২০২২, ১১:৩৫ পিএম

আরও ১৪ দিনের জেল হেফাজত পার্থ-অর্পিতার! আদালতে খারিজ জামিনের আবেদন
আরও ১৪ দিনের জেল হেফাজত পার্থ-অর্পিতার! আদালতে খারিজ জামিনের আবেদন

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ স্বস্তি মিলল না পার্থ-অর্পিতার। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আরও ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ পার্থ-অর্পিতার জন্য। এদিন নির্দেশ মেনে আদালতে পেশ করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে।

সূত্রের খবর, এদিন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী আদালতে তাঁর স্বাস্থ্যের অবনতির কোথা জানিয়ে জামিনের আবেদন করেন। প্রাক্তন শিক্ষামন্ত্রী নিজেও হাতজোড় করে আবেদন করেন বলেও সূত্রের খবর। কিন্তু জামিনের আবেদন খারিজ করে দেন বিচারপতি। যদিও এদিন অর্পিতা বা তাঁর আইনজীবী জামিনের কোনও আবেদন জানাননি।

উল্লেখ্য, চলতি মাসেই এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ এবং অর্পিতাকে ১৪ দিনের জেল হেফাজতের রায় দেয় ব্যাঙ্কশাল আদালত। ১৪ দিন পর এদিন আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে। এদিন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তাঁর স্বাস্থ্যের অবনতির কথা তুলে ধরে হাতজোড় করে জামিনের আবেদন করেন। পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী শুনানি চলাকালীন তাঁর শারীরিক সমস্যার কথা তুলে ধরেন। তিনি বলেন, ‘হিমোগ্লোবিন কমেছে, রক্তে বেড়েছে ক্রিয়েটিনিন।’ এমনকি শৌচাগারেও যেতে পারেন না বলে দাবি করা হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের এই আবেদন শুনে পাল্টা আদালতে এদিন ইডি-র আইনজীবী বলেন, ‘এই বয়সে এই সমস্যা অস্বাভাবিক নয়।’ এদিকে, সূত্রের খবর, যৌথ সম্পত্তি-সহ একাধিক বিষয়ে জেরা করতে ফের পার্থ-অর্পিতার কাছে জেলে যাবে ইডি।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় যুক্ত থাকার অভিযোগে অভিযুক্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা, লক্ষাধিক টাকার গয়না, এবং বিদেশি মুদ্রা-সহ একাধিক সম্পত্তির নথি। এছাড়াও দুজনের যৌথ সম্পত্তির হদিশও মিলেছে। এর ভিত্তিতেই ইডি-র আধিকারিকরা বারবার জেরা করেছেন দুই অভিযুক্তকে। চলতি সপ্তাহের বুধবারই বেলা ১২ টা নাগাদ প্রেসিডেন্সি সংশোধনাগারে যায় ৩ সদস্যের ইডি-র প্রতিনিধি দল, পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের উদ্দেশে। দ্রুত এই দুর্নীতির শিকরে পৌঁছতে চাইছে ইডি। ইডির আধিকারিকরা ইতিমধ্যেই তদন্তে বেশ কিছু তথ্য প্রমাণ পেয়েছেন, যা পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতার মধ্যে যোগাযোগের ইঙ্গিত স্পষ্ট করেছে।