বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

১০ বছরের দীর্ঘ সম্পর্ক পার্থ-অর্পিতার! কিনেছিলেন যৌথভাবে সম্পত্তিও, দাবি ইডির

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ১১:০৮ এএম | আপডেট: জুলাই ২৬, ২০২২, ০৫:১৫ পিএম

১০ বছরের দীর্ঘ সম্পর্ক পার্থ-অর্পিতার! কিনেছিলেন যৌথভাবে সম্পত্তিও, দাবি ইডির
১০ বছরের দীর্ঘ সম্পর্ক পার্থ-অর্পিতার! কিনেছিলেন যৌথভাবে সম্পত্তিও, দাবি ইডির

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দীর্ঘ ১০ বছর ধরে সম্পর্ক রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং মডেল-অভিনেত্রী অর্পিতার। এই সম্পর্কে তাঁরা যৌথভাবে সম্পত্তিও কিনেছিলেন। এমনটাই দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি-র। ইডি এই দাবির সপক্ষে যুক্তি হল, অত্যন্ত ভাল সম্পর্ক না থাকলে, এভাবে যৌথ সম্পত্তি কেউ কিনতে পারে না। এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে এমনটাই বলছে ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। উল্লেখ্য, আগেই পার্থ চট্টোপাধ্যায়ের নামে শান্তিনিকেতনে তিনটে বাড়ির খোঁজ পাওয়া গিয়েছিল। এর মধ্যে আবার একটি বাড়ির নাম ‘অপা’। মনে করা হচ্ছে, অর্পিতা এবং পার্থর নামের আদ্যাক্ষর দিয়েই এই নামকরণ। 

পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে সোমবার আদালতে পেশ করে ১০ দিনের হেফাজতে নিয়েছে ইডি। সোমবার মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষার জন্য ভুবনেশ্বরের AIIMS-এ নিয়ে যাওয়া হলেও, সেখানে তাঁকে ভরতি নেওয়া হয়নি। পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষার পর, ভুবনেশ্বরের AIIMS থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, মন্ত্রীর বেশ কিছু অসুখ থাকলেও, হাসপাতালে ভরতির প্রয়োজন নেই। এরপর মঙ্গলবার ভোর ৫ টা বেজে ৪০ মিনিটের বিমানে চেপে সকাল ৬ টা ৩৪ মিনিটে কলকাতা বিমানবন্দরে পা রাখেন পার্থ চট্টোপাধ্যায়। আজ কলকাতায় ফেরার সময় তাঁর সঙ্গে ইডি-র তদন্তকারী আধিকারিকদের পাশাপাশি ছিল কেন্দ্রীয় বাহিনীও। কড়া নিরাপত্তার মধ্যেই তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। 

এদিকে, ইডি সূত্রে খবর, আজ পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে। এসএসসি নিয়োগ দু্র্নীতি মামলার তদন্ত যত এগোচ্ছে, ততই প্রকাশ্যে আসছে চাঞ্চল্যকর তথ্য। রবিবার পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতাকে আদালতে পেশ করে ঠিক এই কথাই জানিয়েছিল ইডি। সেখানে বলা হয়েছিল, এই তদন্ত পেঁয়াজের মতো। খোসা যত ছাড়ানো হবে, তত ভিতর থেকে আরও নানা নতুন নতুন তথ্য বেরিয়ে আসবে। বাস্তবেও তেমনটাই হচ্ছে। সোমবার ব্যাঙ্কশাল আদালতে ইডির পক্ষে ভারচুয়ালি সওয়াল করেন অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু। আদালতে আবেদনে তিনি বলেন, পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় যৌথভাবে সম্পত্তি কিনেছিলেন। কাজেই দু’জনের মধ্যে ঘনিষ্ঠতা ও সুসম্পর্ক স্পষ্ট। আদালতে তিনি যুক্তি হিসেবে বলেন যে, ঘনিষ্ঠ সম্পর্ক না থাকলে ২০১২ সালে দু’জন একসঙ্গে এভাবে সম্পত্তি কিনতে পারতেন না।

পালটা পার্থবাবুর আইনজীবী দেবাশিস রায় আদালতে বলেন, দু’জনের মধ্যে নিশ্চয় যোগাযোগ ছিল। কিন্তু তা শুধুই ফোনে। পার্থবাবুর জুনিয়রের কাছে কিছু টাকা ও সম্পত্তি থাকতেই পারে। কিন্তু তার মানে এই নয় যে, সেই টাকা বা সম্পত্তি পার্থ চট্টোপাধ্যায়েরই হতে হবে। সোমবারের শুনানিতে পার্থবাবুকে ভুবনেশ্বর থেকে ভারচুয়ালি হাজির করা হয় এজলাসে। দু’পক্ষের সওয়াল-জবাবের পর বিচারক পার্থ চট্টোপাধ্যায়কে ১০ দিন ইডি হেফাজতের নির্দেশ দিয়েছেন। অন্যদিকে, অর্পিতা মুখোপাধ্যায়কেও ৩ অগাস্ট পর্যন্ত ইডি হেফাজতে নেওয়া হয়েছে। ইডি সূত্রে খবর, দু’জনকে একসঙ্গে বসিয়ে জেরা করা হবে।