শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

একসঙ্গে, তবু আলাদাভাবে! আজ ফের স্বাস্থ্য পরীক্ষার জন্য ইএসআই-তে আনা হল পার্থ-অর্পিতাকে

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২, ০১:৩৪ পিএম | আপডেট: জুলাই ২৭, ২০২২, ০৭:৪৩ পিএম

একসঙ্গে, তবু আলাদাভাবে! আজ ফের স্বাস্থ্য পরীক্ষার জন্য ইএসআই-তে আনা হল পার্থ-অর্পিতাকে
একসঙ্গে, তবু আলাদাভাবে! আজ ফের স্বাস্থ্য পরীক্ষার জন্য ইএসআই-তে আনা হল পার্থ-অর্পিতাকে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ইডি-র হেফাজতে থাকা অভিযুক্তদের কোর্টের নির্দেশ মাফিক ৪৮ ঘণ্টা অন্তর স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। সেই নির্দেশ অনুযায়ী, ইডি হেফাজতে থাকা রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে ফের একবার সিজিও কমপ্লেক্সের বাইরে বার করা হল। এদিন স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁদের নিয়ে যাওয়া হল জোকা ইএসআই হাসপাতালে। 

এসএসসি শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমানে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। এদিকে, পার্থ ঘনিষ্ঠ মডেল-অভিনেত্রী অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা, লক্ষাধিক টাকার সোনার গয়না, বিদেশি মুদ্রা ইত্যাদি। এখানেই শেষ নয়, হদিশ মিলেছে আরও সম্পত্তির। এরপরই গ্রেফতার হয়েছেন অর্পিতাও। ইতিমধ্যেই আদালত তাঁদের দুজনকেই ইডি হেফাজত দিয়েছে। ৩ আগস্ট পর্যন্ত তাঁদের ইডি-র হেফাজিতেই থাকতে হবে। এদিন একসঙ্গে তাঁদের স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হলেও, দুজনকেই আলাদা আলাদা গাড়িতে করে কড়া নিরাপত্তার মধ্যে নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই-তে। কনভয়ের আগে-পিছু ছিল কেন্দ্রীয় বাহিনী। 

এর আগে ভুবনেশ্বরের এইমসেও পার্থ চট্টোপাধ্যায়ের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। সেই রিপোর্টে বলা হয়েছিল যে, পার্থ চট্টোপাধ্যায়ের বেশ কিছু অসুখ থাকলেও, তার শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। তিনি এমনিতেই ওষুধ খাচ্ছেন। তাঁকে ওষুধ চালিয়ে যেতে হবে। হাসপাতালে ভর্তির প্রয়োজন নেই এই মুহূর্তে। এর পাশাপাশি এও বলা হয় যে, ৬৯ বয়সী প্রাক্তন শিক্ষামন্ত্রীর ওজন ১১১ কেজি। এইমস-এর চিকিৎসকরা জানিয়েছেন, বয়সের তুলনায় তাঁর ওজন অনেক বেশি। এদিকে, মন্ত্রীর আইনজীবী দাবি করেছিলেন যে, তাঁর শরীরে ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি। সেই রিপোর্টও ইতিমধ্যেই আদালতে জমা পড়েছে। পার্থ চট্টোপাধ্যায় নিজে দাবি করেছিলেন যে, তিনি বিগত ১৫ বছর ধরে ডায়াবেটিসের সমস্যায় ভুগছেন। যে কারণে তাঁকে নিয়মিত ওষুধও খেয়ে যেতে হয়। সেই রিপোর্টও জমা পড়েছে। যদিও সোমবার স্বাস্থ্য পরীক্ষার পর দেখা গিয়েছে, বর্তমানে পার্থর রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে আছে।

অন্যদিকে, মঙ্গলবার রাতেই পার্থ চট্টোপাধ্যায়ের শ্বাসকষ্টের সমস্যার জন্য নেবুলাইজার চেয়ে পাঠানো হয় তাঁর আইনজীবীর কাছে। আজ ইএসআই হাসপাতালে তাঁর স্বাস্থ্য পরীক্ষা হচ্ছে। মন্ত্রীকে গাড়ি থেকে নামিয়ে হাসপাতালের ভিতরে নিয়ে যাওয়ার ছবিও দেখা গিয়েছে। 

আজ হাসপাতালে পার্থ-অর্পিতার স্বাস্থ্য পরীক্ষা হচ্ছে যখন, তখন অন্যদিকে শহরের ৬ জায়গায় তল্লাশি চালাচ্ছেন ইডি-র আধিকারিকেরা। সূত্রের খবর, বারাসতের একটি শাড়ি দোকান, গড়িয়াহাটের একটি দোকান ছাড়াও মোট ৬ জায়গায় তল্লাশি চালানো হবে। অর্পিতা বা পার্থকে জেরা করে যে সব তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, তার ভিত্তিতেই এই তল্লাশি বলে জানা গিয়েছে।